ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সড়ক দুর্ঘটনায় শ্রমিক নেতা মোহাম্মাদ উল্লাহ নিহত

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহকারী সেক্রেটারি মোহাম্মাদ উল্লাহ ৭৩ বছর বয়সে গত ১৪ জুলাই রাত ৯টায় সড়ক দুর্ঘটনায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী ও ২ পুত্র, ২ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।
গতকাল রোববার সকাল ৭টায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদরাসার বিপরীতে ১০ তলা পাইনাদি নতুন মহল্লায় অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লস্কর তসলিম, জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরী শাখার আমীর মাওলানা মঈনুদ্দিন, নারায়ণগঞ্জ জেলা শাখা জামায়াতের আমীর মমিনুল হক, ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মোঃ আব্দুস সালাম, কেন্দ্রীয় কোষাধ্যক্ষ মনসুর রহমান, কেন্দ্রীয় আইন সম্পাদক এডভোকেট জাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা সভাপতি ড. আজগর আলী, ঢাকা মহানগরী দক্ষিণের উপদেষ্টা মোকাররম হোসেন, মোঃ কামাল হোসাইন, ছাত্রনেতা সাইফুল ইসলামসহ জেলা, মহানগর, থানা, ট্রেড ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।
পরে ২য় জানাযার নামাজ মরহুমের নিজ বাড়ী দোহার ঢালারপাড় গ্রামে, ঢালারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সকাল ১০ টায়  জানাজা শেষে তার নিজ গ্রামের  পারিবারিক কবরে তাকে শায়িত করা হয়।
জামায়াতের শোক: মোহাম্মাদ উল্লাহর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, মোহাম্মাদ উল্লাহ শ্রমিকদের মধ্যে দীর্ঘ দিন যাবত ইসলামের দাওয়াত দিয়েছেন এবং শ্রমিক সমাজের মুক্তি ও কল্যাণের জন্য সংগ্রাম করে গিয়েছেন। মোহাম্মাদ উল্লাহ (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
অধ্যাপক মুজিবুর রহমানের শোক: মোহাম্মাদ উল্লাহর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, মোহাম্মাদ উল্লাহ দীর্ঘদিন আমার সাথে শ্রমিক ময়দানে কাজ করেছেন। তার ইন্তিকালে আমি আমার একজন আপনজনকে হারানোর ব্যথা অনুভব করছি। আল্লাহ তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে দাখিল হওয়ার তাওফীক দান করুন এই দোয়াই করি।
শ্রমিক কল্যাণের শোক: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লস্কর মোঃ তসলিম শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে নেতৃবৃন্দ বলেন, মোহাম্মদ উল্লাহর ইন্তিকালে শ্রমিক কল্যান ফেডারেশন শুধু একজন অভিজ্ঞ শ্রমিক নেতাই হারালো না বরং শ্রমিক অঙ্গন হারালো একজন দক্ষ ও বর্ষিয়ান শ্রমিকনেতা।  নেতৃবৃন্দ আরো বলেন, মরহুমের জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের কাছে দোয়া করছি। মরহুমের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়া’লা তাদের এই শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ