ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নির্বাচিত হলে কক্সবাজার হবে বিশ্বের অন্যতম পরিচ্ছন্ন শহর

কক্সবাজার পৌর নির্বাচনে জামায়াত সমর্থিত নাগরিক সিটির মেয়র প্রার্থী সরওয়ার কামাল গণসংযোগ করছেন

শাহনেওয়াজ জিল্লু, কক্সবাজার : নির্বাচিত হলে কক্সবাজারকে সর্বাধুনিক ও পরিচ্ছন্ন শহর হিসেবে বিশ্বের বুকে উপস্থাপন করতে চান নাগরিক কমিটি মনোনিত ও জামায়াত সমর্থিত মেয়র প্রার্থী সরওয়ার কামাল। ১২ জুলাই বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার পৌর এলাকার ২নং ওয়ার্ডের ফিশারি ঘাট এলাকায় প্রচারণার অংশ হিসেবে এক পথসভায় তিনি এসব কথা বলেন। এসময় স্থানীয় এলাকাবাসী ও আপামর জনসাধারণ মুহুর্মুহু করতালির মাধ্যমে প্রার্থীর পক্ষে স্লোগান দিতে দেখা গেছে। প্রার্থীর বরাদ্দকৃত ‘নারিকেল গাছ’ প্রতীকের সমর্থনে লিফলেট বিলির দৃশ্যটিও এড়িয়ে যাওয়ার মতো নয়।
উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি আরোও বলেন, গত পৌরসভা নির্বাচনে কক্সবাজারের জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছিলো। কিন্তু কুচক্রী মহল ষড়যন্ত্র করে আমাকে বরখাস্ত করার দুঃসাহস দেখিয়েছে। তারা জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে। ২ বৎসর চেয়ারে বসার সুযোগ হয়েছিলো; ওইসময়ে তিনি কক্সবাজার পৌরসভার যে উন্নয়ন করেছেন তা অভূতপূর্ব বলেও উল্লেখ করেন। এবারও যদি জনগণ তাকে মেয়র নির্বাচিত করেন তাহলে নগর ভবন গড়ে তোলা হবে, পৌরকর সহনীয় মাত্রায় নিয়ে আসা হবে এবং নাগরিক বান্ধব উচ্চ ক্ষমতা সম্পন্ন শক্তিশালী একটি সুশৃঙ্খল এবং পরিচ্ছন্ন শহর উপহার দিবেন বলেও আশ্বাস দেন তিনি। তিনি বলেন কক্সবাজারই হবে বিশ্বের বুকে একমাত্র পরিচ্ছন্ন শহর।
সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, ইতোমধ্যে একটি গুজব ছড়িয়ে দিয়েছে মেরে কেটে যেভাবেই হউক সরকার দলীয় প্রার্থী জয়ী হবেন। এ ধরণের গুজব সৃষ্টি করায় সাধারণ ভোটারদের মধ্যে তীব্র আতঙ্ক বিরাজ করছে। এ কারণে, একটি অবাধ সুষ্ঠ নির্বাচনের জন্য প্রশাসন ও সরকার দলীয় প্রার্থীর প্রতি অনুরোধ জানিয়েছেন। তিনি আরোও বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে এতে যেই নির্বাচিত হউক ফুলের মালা দিয়ে বরণ করে নিবেন।
পথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জেলা জামায়াতের সেক্রেটারী জেনারেল জি.এম. রহিমুল্লাহ, নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব সাঈদুল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ভিপি বাহাদুর, বিশিষ্ট সমাজ সেবক ডা. বদিউল আলম, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল ফারুক, নাগরিক কমিটির সদস্য যুব উদ্যোক্তা রিয়াজ মো. শাকিল, শ্রমিক নেতা এম.ইউ বাহাদুর প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ