ঢাকা, সোমবার 16 July 2018, ১ শ্রাবণ ১৪২৫, ২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিএমইউজে’র প্রতিবাদ সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো: কতিপয় চিকিৎসকের দায়িত্বহীনতা ও নিষ্ঠুরতার শিকার হয়ে শিশু রাইফা খানের মৃত্যু হয়েছে অভিযোগ করে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এই খুনের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবী জানিয়েছে।
শুক্রবার  সিএমইউজে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা হত্যার ঘটনা ধামাচাপা দেয়া ও মিথ্যাচারের মাধ্যমে চলমান আন্দোলন ভিন্ন খাতে নেয়ার যে কোন অপচেষ্টার বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারণ করে প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।
বক্তারা একই সাথে বুধবার রাতে চিকিৎসকদের এক গোপন সমাবেশে ডা. খুরশীদ জামিলসহ কতিপয় চিকিৎসক কর্তৃক সাংবাদিকদের উপর হামলার উস্কানী,  নির্লজ্জ মিথ্যাচারের মাধ্যমে বানোয়াট বক্তব্য দিয়ে সাংবাদিকদের মধ্যে কল্পিত বিভেদ আবিস্কার এবং চলমান যৌক্তিক আন্দোলন ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টার তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।
শিশু রাইফার খুনীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি, ম্যাক্স হাসপাতাল বন্ধ , সাংবাদিকদের উপর হামলার হুমকী প্রদানকারী চিকিৎসকদের  বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীতে শুক্রবার সকালে নগরীর নুর আহমদ সড়কস্থ সিএমইউজে মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরী।
এতে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম মেট্টোপলিটন  সাংবাদিক সমবায় সমিতির (চমেসাস) সভাপতি মো.  ইসকান্দর আলী চৌধুরী, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, সিএমইউজে’র সহ-সভাপতি মুস্তফা নঈম, সাধারন সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, চমেসাস’র সহ-সভাপতি সালেহ নোমান, সিএমইউজে’র সাংগঠনিক সম্পাদক মজুমদার নাজিম উদ্দিন, সাংবাদিক নেতা সাইফুল ইসলাম শিল্পী, মিয়া মোহাম্মদ আরিফ, সোহাগ কুমার বিশ্বাস,  নুরুল আমিন মিন্টু, আলী আকবর, জীবন মুছা, জামালুদ্দিন হাওলাদার, আখতার হোসেন ও হায়দার আলী বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ