ঢাকা, সোমবার 19 November 2018, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

শিক্ষক লাঞ্ছনাকারীদের শাস্তি দাবি ঢাবির শিক্ষক-শিক্ষার্থীদের

সংগ্রাম অনলাইন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক মো. তানজিমউদ্দিন খান এবং বিশ্ববিদ্যালয়ের আরো দুই শিক্ষককে লাঞ্ছনার ঘটনায় মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধন থেকে লাঞ্ছনাকারী ‘ছাত্রলীগ’ নেতাকর্মীদের কঠোর শাস্তি দাবি করেছেন তারা। এসময় শিক্ষার্থীদের হাতে ‘কেন শিক্ষকরা লাঞ্ছিত হলো’ এবং ‘আমরা বিচার চাই’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড ছিল। 

আজ সোমবার সকাল ১১টার দিকে ‘আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান, প্রভাষক লামিয়া মোমেন এবং মো. আলী সিদ্দিক উপস্থিত ছিলেন। তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলও করেন।

প্রসঙ্গত, রবিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তানজিমউদ্দিন খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক, সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক খান এবং কোটা আন্দোলনের কয়েকজন শিক্ষার্থী ছাত্রলীগের হামলার শিকার হন বলে অভিযোগ উঠেছে।

এদিকে অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী ছাত্রলীগের কর্মীদের হাতে লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

মানববন্ধনে তারা নিরাপদ ক্যাম্পাসের দাবি জানান।

অধ্যাপক এম এম আকাশ বলেন, শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা সহ্য করার মতো নয়। তিনি হামলাকারীদের বহিষ্কার দাবি করেন।

তিনি বলেন, ‘ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা দেয়া প্রশাসনের দায়িত্ব। যদি তারা ব্যর্থ হন তাহলে পদত্যাগ করা উচিত। শিক্ষার্থীদের কথা বলার স্বাধীনতারও নিশ্চয়তা দেয়া উচিৎ।’

এর আগে শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের সামনে কয়েকজন ছাত্রলীগ কর্মী অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থীকে মারধর করেন। সূত্র: ইউএনবি। 

অনলাইন আপডেট

আর্কাইভ