ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সকল শিকল ভেঙ্গে দেয়ার আহ্বান নওয়াজের

১৬ জুলাই, ডন : দুর্নীতি মামলায় গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, গোটা দেশটাই জেলখানায় পরিণত হয়েছে। সময় এসেছে সকল শিকল ভেঙ্গে দেয়ার। একটি অজ্ঞাত স্থান থেকে সম্প্রচারিত অভিও বার্তায় নওয়াজ শরীফ পাকিস্তানের জনগণের প্রতি এ আহ্বান জানান। নওয়াজ শরীফের অডিও বার্তাটি অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে। তিনি অডিও বার্তায় বলেন, আমার এ বার্তা প্রতিটি ঘরে, গলি ও গ্রামে ছড়িয়ে দাও। নিজেদের ঘর থেকে বের হয়ে আসো ও তাদের পরাজিত করো যারা তোমাদের ভোটাধিকারকে সম্মান দেয় না। যাতে করে তারা আর দ্বিতীয়বার মাথা তুলে দাঁড়াতে না পারে।

অডিও বার্তায় নওয়াজ শরীফ ২৫ জুলাইকে ঐতিহাসিক দিন হিসেবে উদযাপন করার আহ্বান জানান। তিনি জনগণকে ‘ভোটকে সম্মান দাও’ ঝাণ্ডা নিয়ে বের হতে বলেন। দুই মিনিটের এ অডিও বার্তায় নওয়াজ শরীফ অভিযোগ করেন, জনগণ থেকে তাকে ও তার মেয়েকে দূরে রাখার জন্য কারাগারে নেয়া হয়েছে। কিন্তু তাদের এটা জানা নেই কারাগার জনগণের সঙ্গে সম্পর্ক ভাঙতে পারে না। না কোনো আমিরের উদ্দেশ্য পূরণ করতে পারে।

উল্লেখ্য, লন্ডনে কেনা বিলাসবহুল চারটি ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে গত ৬ জুলাই নওয়াজ শরিফ আর তার মেয়ে মরিয়মকে কারাদণ্ড দেয় পাকিস্তানের একটি আদালত। এতে নওয়াজকে ১০ বছর ও তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে মরিয়মের স্বামী ক্যাপ্টেন সফদারকে এক বছরের কারাদণ্ড দেন। গত ১৩ জুলাই দেশে ফেরার পর বিমানবন্দরেই নওয়াজ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে গ্রেফতার করা হয়। তারা এখন কারাগারে রয়েছেন। 

অনলাইন আপডেট

আর্কাইভ