ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশ ১৯ আগস্ট

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে  গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়ে আদেশের জন্য আগামী ২৯ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।
গতকাল সোমবার মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী খালেদা জিয়ার বিরুদ্ধে  গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আবু সাঈদ এ আবেদন গ্রহণ করে আগামী ২৯ আগস্ট  গ্রেফতারি পরোয়ানার আদেশের দিন নির্ধারণ করেন।
মামলার বাদীর আইনজীবী আবুল কালাম এ তথ্য জানান। তিনি বলেন, ‘মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ জাফর আলী (পরিদর্শক) প্রকৃত ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন।’
মামলার এজাহারে বলা হয়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছিলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চান নাই। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।’
এছাড়া, ওই সভায় খালেদা জিয়া আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে উন্নয়নের নামে চলছে দুর্নীতি ও লুটপাট। দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে। সংখ্যালঘুদের বাড়ি-ঘর ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট ও হত্যা করছে।
এই ঘটনায় ২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ