ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দেড় বছর ধরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নেই

রংপুর অফিস : রংপুর সিটি কর্পোরেশনে প্রায় দেড় বছর ধরে নির্বাহী ম্যাজিস্ট্রেট না থাকায় সিটি কর্পোরেশন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সব ধরনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় স্থবিরতা দেখা দিয়েছে।
জানা গেছে, রংপুর সিটি কর্পোরেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্বে ছিলেন গোলাম কিবরিয়া। তিনি ২০১৭ সালের ১৫ জানুয়ারি সুন্দরগঞ্জ উপজেলায় নির্বাহী অফিসার হিসেবে পদোন্নত্বি পেয়ে সেখানে যোগ দেন। এরপর থেকে এই পদে কাউকে আর নিয়োগ দেয়া হয়নি। ফলে দেড় বছর ধরে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিহীন চলছে রংপুর সিটি কর্পোরেশন।
ম্যাজিস্ট্রেট কিবরিয়া দায়িত্ব পালনকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার যে গতি ছিল তা স্থবির হয়ে গেছে। আর এই সুযোগে নগরীতে অবৈধ দখলদারদের দৌরাত্ম্য বেড়ে গেছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা প্রসঙ্গে জেলা প্রশাসক এনামুল হাবীবের দৃষ্টি আর্কষণ করা হলে তিনি বলেন, সিটি কর্পোরেশন এলাকায় আদালত পরিচালনার দায়িত্ব সিটি কর্তৃপক্ষের। সেক্ষেত্রে আমাদের সাপোর্ট লাগলে আমরা দেবো। ম্যাজিস্ট্রেট নেই আমাদের কাছে তো  চাইতে হবে।
এ ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদ বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সিটিতে পোস্টিং-এর ব্যাপারে মন্ত্রী মহোদয়ের মাধ্যমে বেশ কিছুদিন আগে মন্ত্রণালয়ে ডিও লেটার পাঠানো হয়েছে। আবারও এ ব্যাপারে তাগাদাপত্র দেয়া হবে। আশা করছি  অল্প সময়ের মধ্যে তা পাওয়া যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ