ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ শাফায়েত আলী মিয়ার দাফন সম্পন্ন

খুলনা অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামী খুলনা মহানগরীর শূরা ও কর্মপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শাফায়েত আলী মিয়ার  জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টায় নগরীর দৌলতপুর থানাধীন পাবলা সবুজ সংঘ মাঠে দ্বিতীয় জানাজা শেষে গোয়ালখালী কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আজ মঙ্গলবার আসর বাদ মরহুমের স্মরণে হাজী মুহাম্মদ মহসিন কলেজ জামে মসজিদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
অধ্যক্ষ শাফায়েত আলী মিয়ার কফিন রোববার মাগরিবের নামাজের পরপরই তার গ্রামের বাড়ী গোপালগঞ্জের গড়ইগাতি গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ৯টায় হাজার হাজার লোকের উপস্থিতিতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ৮টায় খুলনা মহানগরীর দৌলতপুর থানাধীন পাবলা সবুজ সংঘ মাঠে সকাল ৮টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজের পূর্বে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা বিভাগীয় সভাপতি মাস্টার শফিকুল আলম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুদ্দীন প্রিন্স, সাবেক ৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হক, রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক প্রক্টর ড. আক্তারুজ্জমান, বিএনপির খালিশপুর থানার সভাপতি শেখ মোশাররফ হোসেন, মরহুমের ভগ্নিপতি ডা. মশিউর রহমান এবং খালিশপুর থানা আমীর হাফেজ আবুল বাশার । এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা উত্তর জেলা আমীর মাওলানা এমরান হোসাইন, বাগেরহাট জেলা আমীর মাওলানা রেজাউল করিম, খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, উত্তর জেলা সেক্রেটারি মুন্সি মিজানুর রহমান, খুলনা মহানগরী সহকারী সেক্রেটারি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, এডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, খান গোলাম রসুল, খুলনা উত্তর জেলা সহকারী সেক্রেটারি মুন্সি মঈনুল ইসলাম, দৌলতপুর থানা আমীর মুহাম্মদ ইকবাল হোসেন প্রমুখ।
জানাজায় ইমামতি করেন মহানগরী জামায়াতে ইসলামীর আমীর মাওলানা আবুল কালাম আজাদ। জানাজায় আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতে ইসলামীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং হাজার হাজার স্থানীয় মুসল্লী অংশ নেন। জানাজা শেষে তাকে গোয়ালখালী কবরস্থানে দাফন করা হয়।
এদিকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও খুলনা মহানগরী আমীর মাওলানা আবুল কালাম আজাদ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা বিভাগীয় সভাপতি মাস্টার শফিকুল আলম ও মহানগরী জামায়াতের সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, শাফায়েত আলী মিয়া ছিলেন দেশের স্বাধীনতা সংগ্রামের একজন বীর সেনানী। তিনি শুধু স্বাধীনতা সংগ্রামে নয়, ইসলাম প্রতিষ্ঠার সংগ্রামেও তিনি ছিলেন অগ্রগামী। আজীবন তিনি ইসলামের দা’য়ী হিসেবে কাজ করেছেন। দেশ ও ইসলামের জন্য তাঁর অবদান অনেক। তাঁর মৃত্যুতে দেশ একজন সুনাগরিক হারালো। নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর রূহের মাগফিরাতের জন্য দোয়া কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ