ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

রুহুল আমিন, সোনারগাঁ (নারায়ণগঞ্জ): মেঘনা গ্রুপের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে জিন্নাত নিটওয়্যার লিমিটেড (ডিবিএল গ্রুপে)। সম্প্রতি নারায়নগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে প্রভাব বিস্তাার করে মেঘনা গ্রুপ তাদের মালিকানাধীন প্রায় ৩৩ বিঘা (আনুমানিক মূল্য ১৬৫ কোটি টাকা) জমি দখলে নিয়েছে। জমি ফেরত পেতে বিকেএমইএ সভাপতিসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয় সংবাদ সম্মেলন থেকে।
সংবাদ সম্মেলনে জিন্নাত নিটওয়্যার লিমিটেড (ডিবিএল গ্রুপ) এর পক্ষে প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আলহাজ্ব আব্দুল মতিন অভিযোগ করে বলেন, নারায়নগঞ্জ সোনারগাঁ উপজেলার চর রমজান সোনাউল্লা মৌজায় স্থানীয় ভূমি জোতের মালিকদের কাছ থেকে বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন দাগ খতিয়ানে সর্বমোট তেত্রিশ বিঘা জমি ক্রয় করে জিন্নাত নিটওয়্যার লিমিটেড।
তার পর থেকেই বিভিন্ন সময় মেঘনা গ্রুপ কর্তৃপক্ষ নানাভাবে জমি বিক্রির জন্য জিন্নাত গ্রুপকে চাপ প্রয়োগ করতে থাকে। জমি বিক্রিতে রাজি না হলে মেঘনা গ্রুপের মালিক মোস্তফা কামালের ইন্ধনে স্থানীয় মাসুম চেয়ারম্যানের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের প্রায় ৩৩ বিঘা জমিতে দেয়াল নির্মানের মাধ্যমে দখল করে সেখানে মেঘনা গ্রুপের সাইন বোর্ড লাগিয়ে রাখে। এতে বাধা প্রদান করলে সন্ত্রাসীরা তাদের উপর চড়াও হয় এবং ভবিষ্যতে জমির সামনে গেলে মেরে ফেলার হুমকি প্রদান করে। জমি উদ্ধারে একাধিক বার পুলিশকে অবগত করলে কোন ফল পাওয়া যায়নি উল্লেখ করে তিনি বলেন, সমস্যা সমাধানে সর্বশেষ বিকেমইএ সভাপতি সেলিম ওসমান বরাবর আবেদন করেছেন তারা।
জমি উদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিকেএমইএ সভাপতি সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
জিন্নাত নিটওয়্যার লিমিটেড (ডিবিএল গ্রুপ) এর পক্ষে আলহাজ্ব আব্দুল মতিন, রবিন মোল্লা, মোস্তফা কামাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ