ঢাকা, মঙ্গলবার 17 July 2018, ২ শ্রাবণ ১৪২৫, ৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রউফ তালুকদার নতুন অর্থ সচিব

স্টাফ রিপোর্টার : অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা আব্দুর রউফ তালুকদার অর্থ সচিবের দায়িত্ব পেয়েছেন। রউফ তালুকদার নতুন দায়িত্বে মোহাম্মদ মুসলিম চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন যাকে গত রোববার মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
গতকাল সোমবার আব্দুর রউফ তালুকদারকে অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
২০১৭ সালের অক্টোবর থেকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা রউফ তালুকদার এর আগে এই বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব, উপসচিব ও যুগ্ম-সচিবের দায়িত্ব সামলে এসেছেন। চাকরি জীবনের বেশিরভাগ সময় তিনি অর্থ বিভাগে দায়িত্ব পালন করেছেন। এছাড়া অর্থ বিভাগের অধীনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব তাকে পালন করতে হয়েছে। 
বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা রউফ সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন সচিবালয় ক্যাডারের কর্মকর্তা হিসেবে। দেড় যুগ আগে সচিবালয় ক্যাডার বিলুপ্ত করে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত করা হয়।
অর্থ বিভাগের বিভিন্ন পদ ছাড়াও শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের উপ-রেজিস্ট্রার এবং মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিবের দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে আব্দুর রউফ তালুকদারের। এছাড়া খাদ্য মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ে সহকারী সচিব ছিলেন তিনি।
সিরাজগঞ্জের সন্তান আব্দুর রউফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করেছেন। ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ওপরে যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকেও স্নাতকোত্তর ডিগ্রি নেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ