ঢাকা, বৃহস্পতিবার 20 September 2018, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

রাজশাহীতে বিএনপির প্রার্থীর পথসভায় হাতবোমা বিস্ফোরণ

সংগ্রাম অনলাইন : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পথসভার কাছে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটনো হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সাগরপাড়া মোড়ে এ ঘটনায় আহত দুইজনকে পাঠানো হয়েছে হাসপাতালে।

বিএনপি এই বিস্ফোরণের জন্য ক্ষমতাসীন দলের কর্মীদের দায়ী করলেও পুলিশ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।  

বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ বলছেন, তারা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। কারা হামলা চালিয়েছে, তা তদন্ত করে দেখবেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুলবুলের নির্বাচনী প্রচারের অংশ হিসেবে জেলা ছাত্রদল সাগরপাড়া মোড়ে এ পথসভার আয়োজন করে। বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু সেখানে প্রধান অতিথি ছিলেন।

দুলুর বক্তৃতা চলার মধ্যেই মোটরসাইকেলে করে আসা কয়েকজন যুবক পথসভার পাশে পরপর তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। ফলে পথসভা পণ্ড হয়ে যায়।

এ সময় সেখানে অবস্থানরত বাংলাভিশনের সাংবাদিক পরিতোষ চৌধুরী আদিত্য এবং স্থানীয় দোকানদার স্বপন কুমার দাস আহত হন। স্থানীয়রা তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। 

বিস্ফোরণে পথসভা পণ্ড হয়ে যাওয়ার পর বিএনপি নেতাকর্মীরা সেখানে বিক্ষোভ করেন।

রুহুল কুদ্দুস দুলু বলেন, “ভোটারদের মধ্যে যে আতঙ্ক ছিল তা কাটানোর চেষ্টা করছে বিএনপি। এর মধ্যে সরকার আমাদের নির্বাচনী প্রচারে বোমা হামলার করল।”

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান এবং দলের রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকতও উপস্থিত ছিলেন এ সময়।

রাজশাহীর উপ-পুলিশ কমিশনার আমীর জাফর বলেন, “যে কোনো দলের পথসভা করতে পুলিশের অনুমতি লাগে। এ পথসভার জন্য জেলা ছাত্রদল কোনো অনুমতি নেয়নি।”

আর বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ বলেন, বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পথসভার কাছে হাতবোমার বিস্ফোরণের খবর পেয়ে তারা সেখানে পুলিশ পাঠিয়েছেন।

তিনি বলেন, বিষয়টি তদন্ত করে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। সূত্র: বিডিনিউজ। 

অনলাইন আপডেট

আর্কাইভ