ঢাকা, বুধবার 18 July 2018, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ নাভিদ নেওয়াজ

স্পোর্টস রিপোর্টার : শ্রীলংকার সাবেক ক্রিকেটার নাভিদ নেওয়াজকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পর্যন্ত তিনি হেড কোচের দায়িত্ব পালন করবেন। 

নিয়োগ পেয়েই তিনি খুলনায় অনূর্ধ্ব-১৯ দলের সাথে যোগ দিয়েছেন তিনি। গতকাল নাভিদ নেওয়াজের নিয়োগের বিষয়টি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বিসিবি।  এর আগে যুবাদের হেড কোচের দায়িত্ব পালন করেছেন অজি ডেমিয়েন রাইট। গত বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপকে সামনে রেখে ওই বছরের মে মাসে সাইফ-আফিফদের দায়িত্ব নিতে তিনি বিসিবিতে যোগ দেন। চুক্তির মেয়াদ বাড়ানো না হলে বিশ্বকাপ শেষে তিনি চলে যান। তার চলে যাওয়ার পর থেকেই নতুন বিদেশি হেড কোচ খুঁজে বিসিবি। এর মাঝে স্থানীয় দুই কোচ মিজানুর রহমান বাবুল ও আবদুল করিম জুয়েল পরপর দুই যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্ব পালন করেন। তবে তাদের সঙ্গে দীর্ঘমেয়াদী কোন চুক্তিতে যায়নি বিসিবি। অবশেষে নাভিদ নেওয়াজকেই চুড়ান্ত করলো বিসিবি। ক্রিকেটার হিসেবে নাভিদের ক্যারিয়ার মোটেও লম্বা ছিল না। 

শ্রীলংকা জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র ১টি টেস্ট ও ৩ টি ওয়ানডে খেলেছেন তিনি। ২০০২ সালে খেলা একমাত্র টেস্টটি আবার বাংলাদেশের বিপক্ষেই খেলেছিলেন তিনি। বাংলাদেশের যুবাদের দায়িত্ব নেওয়ার আগে তিনি ২০০৯ সালে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন। একই বছর তিনি শ্রীলঙ্কা নারী দলের উপদেষ্টা  কোচ হিসেবেও কাজ করেছেন।

 হাই পারফরম্যান্স দলের সাথে ওয়ানডে ফরম্যাটের তিনটি প্রস্তুতি ম্যাচ খেলতে বর্তমানে খুলনায় অবস্থান করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ১৬, ১৮ ও ১৯ জুলাই ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ