ঢাকা, বুধবার 18 July 2018, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপির আন্দোলন কোটায় সওয়ার হয়েছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টর: বিএনপির সরকার পতনের আন্দোলন সর্বশেষ কোটা সংস্কার আন্দোলনের পিঠে সওয়ার হয়েছে বলে মন্তব্য করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নিজেরা আন্দোলন ব্যর্থ হয়ে এবার ছাত্র সমাজকে কাজে লাগিয়ে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে দলটি, যা কখনোই পূরণ হবে না।
গতকাল মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জামালদি মেঘনা ঘাট প্রকল্প এলাকায় এক আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী। আসন্ন ঈদে যানজট নিরসনকল্পে করণীয় নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে ওই আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এ সময় মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও কুমিল্লা জেলার প্রশাসক, পুলিশ সুপার, সড়ক ও জনপথ এবং সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘তারা তো কয়দিন আগে এমন অবস্থা সৃষ্টি করেছে, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে। বিএনপি যে কত নোংরা রাজনীতি করে সেটা কিন্তু এর মধ্যে স্পষ্ট হয়ে গেছে। বেগম জিয়ার চিকিৎসাটা তাদের কাছে ততটা গুরুত্বপূর্ণ নয়, যতটা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতির ইস্যু খুঁজে বের করা।’
যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, রমজানের ঈদে যানজট ছিল না। আর কোরবানির ঈদেও যানজটের তেমন শঙ্কা নেই। আগামী বছর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট থাকবে না বলে জানান তিনি। তিনি বলেন, এরই মধ্যে গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমেছে। আর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু চালু হওয়ার পর যানজট আর থাকবে না।
সাংবাদিকদের এক প্রশ্নে মন্ত্রী বলেন, মহাসড়কের দুর্ঘটনার সংখ্যা কমেছে, তবে প্রাণহানির সংখ্যা বেড়েছে। এ ছাড়া দুর্ঘটনায় নিহতদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করা হয় বলে জানান তিনি। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ