ঢাকা, বুধবার 18 July 2018, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা মহানগর রাস্তার ওপর আবর্জনার স্তুপ

খুলনা অফিস : খুলনা মহানগরীর প্রধান প্রধান সড়কগুলোর ওপর ময়লা ফেলে স্তুপ করা হচ্ছে। সড়কের ওপর ময়লার স্তুপের কারণে মূল সড়ক চিকন হয়ে গেছে। পথচারিরা বলছেন, অনেকটা বাধ্য হয়েই চলাচল করতে হয় এ সড়কে।
কাস্টম এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট এর কার্যালয়ের পাশে জোড়াগেট খালিশপুর প্রধান সড়কে এমন অবস্থা। এলাকার সকল ময়লা সড়কের ওপর খোলা জায়গায় ফেলছেন কেসিসির ওয়ার্ড অফিসের কর্মচারীরা। সড়কের অধিকাংশ স্থানজুড়ে রয়েছে ময়লা। যান চলাচলে বিঘœ ঘটছে। পথচারিরা নাকে কাপড় বা হাত দিয়ে চলাচল করছে। সরেজমিন এ স্থানের ছবি নিতে গেলে সেখানে জড় হন এক কর্মজীবী নারী। তিনি পাশের একটি হোটেলে কাজ করেন। তিনি জানান, এ রাস্তাটা কত সুন্দর কিন্তু শুধু এই জায়গাটা নোংরা। একপাশে কাস্টমের অফিস আর একপাশে নৌবাহিনীর অফিস। নামী-দামী লোকজন এখান দিয়ে চলাচল করে। তারপরও সবসময় এখানে ময়লা থাকে। রাস্তা দিয়ে যেতে কি দুর্গন্ধ।
রেল কলোনীর বাসিন্দা ফুচকা বিক্রেতা মো. জসি জানান, কাস্টম অফিসের পাশ দিয়ে হেঁটে যাওয়া যায় না। দুই ওয়ার্ডের সকল ময়লা এখানে থাকে। এখানে রাস্তার একপাশে ময়লা আর একপাশে রাস্তার ওপর প্লাস্টিকের গুঁড়ি রোদে দিয়ে রাখে। আমরা যারা হেঁটে ব্যবসা করি তাদের সমস্যা।
স্থানীয় মুদি ব্যবসায়ী মো. শরীফ হোসেন জানান, কাস্টম অফিসের ময়লা অনেক আগে থেকেই রয়েছে। নিউজ হলে কিছুদিন কিছুটা ভাল পরে আবার যা ছিল তাই। এর কোনো স্থায়ী সমাধান হচ্ছে না।
এ ব্যাপারে খুলনা সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আব্দুল আজিজ জানান, আমাদের তেল সঙ্কটের কারণে বর্জ্য অপসারণে আমরা ব্যর্থ হচ্ছি। একদিন তেল পেলে তিন দিন তেল ছাড়া থাকতে হয়। তেল না পেলে কিভাবে ময়লা আবর্জনা অপসারণ করবো। আমাদের আন্তরিকতা রয়েছে কিন্তু অফিসিয়াল সাপোর্ট না পেলে কিছুই করার থাকে না।

অনলাইন আপডেট

আর্কাইভ