ঢাকা, বুধবার 18 July 2018, ৩ শ্রাবণ ১৪২৫, ৪ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নেত্রকোনায় পিতা পুত্রকে হত্যার দায়ে ৫ আসামীর যাবজ্জীবন

দিলওয়ার খান, নেত্রকোনা : নেত্রকোনার আটপাড়ায় পিতা পুত্রকে কুপিয়ে হত্যার দায়ে ৫ আসামীকে যাবজ্জীবন তৎসহ প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমান, অনাদায়ে আরো তিন মাসের কারাদ- দিয়েছে নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত।
মামলার অপর ৭ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের রূপ চন্দ্রপুর গ্রামের রোকন উদ্দিন (৪০), জসিম উদ্দিন (৫০), সাবাস খাঁ (৫২), সলতু খাঁ (৫৫) ও হারেস মিয়া (৩৫)। আদালতের পিপি এডভোকেট সাইফুল আলম প্রদীপ জানান, রূপ চন্দ্রপুর গ্রামের তাজুল ইসলামের সাথে একই গ্রামের রোকন মিয়ার জমি সংক্রান্ত পূর্ব শত্রুতা চলে আসছিল।
এরই জের ধরে বিগত ২০১১ সালের ২৭ মার্চ সকালে তাজুল ইসলাম (৬০) ও তার পুত্র সমুন মিয়া (২৫) বিল থেকে মাছ ধরা শেষে বাড়ি ফেরার পথে মামলার আসামীরা তাদের পথ রোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।
এ ঘটনায় নিহত তাজুল ইসলামের ছেলে সোহাগ মিয়া বাদী হয়ে রোকন উদ্দিনসহ ১৫ জনকে আসামী করে ঐদিন রাতেই আটপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৫ সেপ্টেম্বর ১৩ জন আসামীর বিরুদ্ধে আদলতে চার্জশীট দাখিল করে।
মামলা পরিচালনা কালে এক আসামীর মৃত্যু হয়।  বিজ্ঞ আদালত ১১ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ৫ আসামীর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড এবং মামলার অপর ৭ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট ব্যোমকেশ ভট্টাচার্য।

অনলাইন আপডেট

আর্কাইভ