ঢাকা, বৃহস্পতিবার 19 July 2018, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

এশিয়ান গেমস হকিতে একই গ্রুপে ওমান-বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার: ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিতব্য এশিয়ান গেমস হকি ডিসিপ্লিনের বাংলাদেশ ও ওমান একই গ্রুপে পড়েছে। গত মার্চে এশিয়ান গেমস হকির বাছাই পর্বের ফাইনালে স্বাগতিক ওমানের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। সেই ওমানই এশিয়ান গেমসের গ্রুপ পর্বে জিমি-চয়নদের প্রতিপক্ষ। আগামী ১৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্টিত হবে এশিয়ান গেমস হকি। দুই গ্রুপে ১০ টি দেশ অংশ নিচ্ছে এবারের প্রতিযোগিতায়। ‘এ’ গ্রুপের দলগুলো হচ্ছে- ভারত, দক্ষিণ কোরিয়া, জাপান, শ্রীলংকা, হংকং ও চীন। স্বাগতিক ইন্দোনেশিয়াকে সঙ্গে  নিয়ে ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। এই গ্রুপের বাকি চার দল ওমান, পাকিস্তান, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

উল্লেখ্য, এশিয়ান গেমস বাছাই পর্বের ফাইনালে বেশির ভাগ সময় বল নিয়ন্ত্রণে রেখেও ২-০ গোলে হারতে হয়েছিল বাংলাদেশকে। এবার সেই হারের ‘প্রতিশোধ’ নেওয়ার সুযোগ পাচ্ছে লাল-সবুজ দল। ২০ আগস্ট প্রথম ম্যাচেই ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ২২ আগস্ট ইন্দোনেশিয়া, ২৪ আগস্ট মালয়েশিয়া, ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে লড়াই।

চার মাস আগের ভুলত্রুটি শুধরে ওমানের বিপক্ষে ভালো খেলতে চায় বাংলাদেশ। দলের মালয়েশিয়ান কোচ গোপিনাথন কৃষ্ণমূর্তি প্রস্তুতি সম্পর্কে বললেন, ‘আমরা শুধু নিজেদের খেলাটা খেলতে চাই। সেটা খেলতে পারলেই হলো। তবে এটা বলতে পারি, বাছাই পর্বের চেয়ে এশিয়ান গেমসে বাংলাদেশ ভালো খেলবে।’ এশিয়ান গেমসে নিজেদের লক্ষ্য নির্ধারণ করে ফেলেছেন কৃষ্ণমূর্তি। তার কথা, ‘আমাদের নিচের র‌্যাংকিংয়ে যারা আছে তাদের হারাতে চাই। আর ওপরে থাকা দলগুলোর সঙ্গে লড়াই করাই আমাদের লক্ষ্য। লড়াই করার মানসিকতা নিয়ে খেলতে হবে আমাদের।’

অনলাইন আপডেট

আর্কাইভ