ঢাকা, বৃহস্পতিবার 19 July 2018, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র নির্বাচন ২০১৮

রাজশাহী : গতকাল বুধবার রাজশাহীতে মেয়র নির্বাচনে বিএনপি প্রার্থী বুলবুল ও আ’লীগ প্রার্থী লিটন জনসংযোগ করেন -সংগ্রাম

বিএনপি’র গণসংযোগ
বোমা মেরে বিএনপি’র
বিজয় ছিনিয়ে নিতে
পারবে না -গয়েশ্বর
রাজশাহী অফিস : ‘বোমা মেরে ভয় দেখিয়ে বিএনপি’র বিজয় কোনভাবেই অবৈধ ও ফ্যাসিস্ট সরকার ছিনিয়ে নিতে পারবে না। বিএনপি একটি আদর্শবাদী ও সুশৃংখল রাজনৈতিক দল। আওয়ামী লীগ যদি মনে করে গাজীপুর ও খুলনার মত ভোট জালিয়াতি ও জোর করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করাবে তাহলে তারা বোকার স্বর্গে বসবাস করছে।’
বুধবার সকালে রাজশাহী সিটি নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলে ধানের শীষ প্রতীকের গণসংযোগকালে সাংবকাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন। তিনি আরো বলেন, সরকার উন্নয়নের নামে দেশের মানুষকে ধোকা দিয়েছে। মেগা প্রকল্পের নামে কোটি কোটি টাকা দুর্নীতি করেছে এবং এই ধারা অব্যাহত রেখেছে। আগামী সংসদ নির্বাচন নিয়ে টালবাহানা শুরু করেছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় প্রহসনের রায় দিয়ে জেলে পাঠিয়েছে। অসুস্থ হলেও তাঁকে চিকিৎসা করতে দিচ্ছে না এই সরকার। তিলে তিলে জেলের মধ্যে বেগম জিয়াকে মেরে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এই সরকার। এই সিটি নির্বাচনের পরে কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে অবৈধ সরকারের পতন এবং বেগম খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনা হবে। এই আন্দোলনে সকল নেতাকর্মীকে সক্রিয়ভাবে মাঠে থাকার আহবান জানান তিনি ।
এসময় বিএনপি’র কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীতে কোনভাবেই বিএনপি জয় ঠেকাতে পারবে না। চারিদিকে এখন ধানের শীষের জোয়ার বয়ে যাচ্ছে। তিনি সকল নেতাকর্মীকে সাধারণ ভোটারদের নিয়ে শেষ পর্যন্ত মাঠে থাকার আহবান জানান তিনি। মেয়র প্রাথী বুলবুল বলেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে। আর সরকার গঠন করলে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কি অবস্থা হবে সময় তা বলে দিবে বলে তিনি উল্লেখ করেন। কারণ বাংলাদেশের মানুষ আর এই সরকারকে কোনভাবেই সহ্য করতে পারছে না। তিনি বলেন, ধানের শীষের প্রচারণায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা বোমা হামলা করে সাংবাদিকসহ বিএনপি নেতাকর্মীদের আহত করেছে। আওয়ামী লীগের চরিত্র এটাই বলে তিনি জানান। সরকার দলীয় প্রার্থী রাজশাহীকে বদলানোর নামে সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে মরিয়া হয়ে উঠেছে। এসময় অন্যদের মধ্যে কেন্দ্রীয় নেতা এ্যাড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক এমপি এ্যাড. নাদিম মোস্তাফা, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, ২৯নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক আক্কাস আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

আ’লীগের জনসংযোগ
সবাইকে সাথে নিয়ে
সুন্দর রাজশাহী
গড়তে চাই -লিটন
রাজশাহী অফিস : রাজশাহীর উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চেয়ে মহানগরীর ১৭নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।
বুধবার সকাল ১০টায় মহানগরীর ১৭ ওয়ার্ডের (পূর্ব) নওদাপাড়া বাজার থেকে গণসংযোগ শুরু করেন আওয়ামী লীগ মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর আমচত্বর ও কালুরমোড় এলাকায় গণসংযোগ করেন তিনি। এ সময় সর্বস্তরের জনসাধারণের ঢল নামে খায়রুজ্জামান লিটনের গণসংযোগ ও পথসভায়। কালুরমোড়ে এক পথসভায় খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর মানুষ বুঝে গেছে, কাকে দিয়ে উন্নয়ন সম্ভব। তাই তারা আগামীতে আর কোনো ভুল করতে চায় না। এজন্য রাজশাহীর জনগণ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হয়েছেন। খায়রুজ্জামান লিটন আরো বলেন, রাজশাহীর উন্নয়নে শিল্পায়ন করা হবে, ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া হবে। রাজশাহীকে মেগা সিটি হিসেবে গড়ে তোলা হবে। আবারো ঝকঝকে চকচকে নগরী হিসেবে রাজশাহীকে গড়ে তোলা হবে। সবাইকে সাথে নিয়ে সুন্দর রাজশাহী গড়তে চাই। এজন্য সবার সহযোগিতা ও ভোট প্রয়োজন। দলমত নির্বিশেষে রাজশাহীর উন্নয়নের স্বার্থে আমাকে ভোট দিন। গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপির মেয়র রাজশাহীর উন্নয়নে ব্যর্থ হয়েছেন।  এজন্য রাজশাহীর মানুষ তার উপর ক্ষুব্ধ। রাজশাহীর উন্নয়নের স্বার্থে সবাই নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হয়েছেন। যেখানেই যাচ্ছি নৌকার পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি। এককথায় নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে।

বুলবুলের গণসংযোগে
ককটেল হামলার
ঘটনায় মামলা
রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. মোসাদ্দেক হোসেন বুলবুলের গণসংযোগে ককটেল হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে নগরীর বোয়ালিয়া থানার এসআই শামীম বাদী হয়ে অজ্ঞাত ৮ থেকে ১০ জনের নামে বিস্ফোরক মামলা দায়ের করেন।
মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে নগরীর সাগরপাড়া মোড় এলাকায় বিএনপির গণসংযোগ স্থলে এ  ঘটনা ঘটে।  এতে একজন সাংবাদিকসহ পাঁচজন আহত হয়। তৎক্ষণাৎ আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় আহতরা হলেন, বাংলাভিশনের রাজশাহী প্রতিনিধি পরিতষ চৌধুরী আদিত্য, স্বপন কুমার। বিএনপি থেকে বলা হচ্ছে, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান, বিএনপি কর্মী খোকন ও কালু আহত হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ