ঢাকা, বৃহস্পতিবার 19 July 2018, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দেবীদ্বারের উপজেলা চেয়ারম্যান ঢাকায় গ্রেফতার

স্টাফ রিপোর্টার : আশুলিয়ায় সাড়ে চার বিঘা জমি জাল দলিলের মাধ্যমে আত্মসাতের চেষ্টার অভিযোগে কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীনকে গ্রেফতার করেছে পুলিশ।
রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গতকাল বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয় বলে সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের সিরিয়াস ক্রাইম স্কোয়াডের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান।
গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার সাড়ে চার বিঘা জমি সম্প্রতি নিজের নামে রেজিস্ট্রি করান রুহুল আমীন। কিন্তু আব্দুল হাকিম নামের এক ব্যক্তি নিজেকে ওই জমির প্রকৃত মালিক দাবি করে গত ২৫ মে আশুলিয়া থানায় মামলা করেন। সেখানে বলা হয়, রুহুল আমীন ‘প্রতারণার মাধ্যমে’ আরেক ব্যক্তিকে মালিক সাজিয়ে ওই জমি নিজের নামে রেজিস্ট্রি করিয়েছেন।
বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, “মামলা হওয়ার পর সিআইডি তদন্তের দায়িত্ব পায়। কাজে নেমে পুলিশ জানতে পারে, রুহুল আমিন জাল দলিল করে ওই জমি আত্মসাত করার চেষ্টা করছেন। এরপরই পুলিশ শান্তিনগর থেকে তাকে গ্রেফতার করে।”
এদিকে রুহুল আমীনকে  গতকাল সিআইডি কার্যালয়ে নেওয়া হলে সেখানে কয়েকজন সাংবাদিকের সঙ্গে তার কথা হয়। তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেন, বিদ্যুৎ নামের এক ব্যক্তির মাধ্যমে প্রকৃত মালিকের কাছ থেকেই তিনি জমি কিনেছেন।
বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, “প্রাথমিকভাবে জানা গেছে, রুহুল আমীন ওই জমি রেজিস্ট্রি করিয়েছেন ভুয়া দলিল দেখিয়ে। মূল ভলিউমে ওই দলিল নথিভুক্ত নেই। রুহুল আমীন ভুয়া রেজিস্ট্রি করার পর নামজারি করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে।”এ ঘটনায় অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ