ঢাকা, বৃহস্পতিবার 19 July 2018, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বড়াইগ্রামে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা : বড়াইগ্রামে ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে জাতীয় মৎস্য সপ্তাহ উপযাপন উপলক্ষ্যে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮-২৪ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে এ কর্মসূচি পালন করা হয়। বুধবার দুপুরে উপজেলা মৎস্য অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল কালাম আযাদ, ক্ষেত্র সহকারী ফেরদৌস ওয়াহিদ, উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী গাজী, দপ্তর সম্পাদক জাহিদ হাসান মৎস্য বিভাগের সফলতা ও বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করেন। সভায় বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা অংশ নেন।
জাতীয় মৎস্য সপ্তাহ’র কর্মসূচির মধ্যে দ্বিতীয় দিন র‌্যালী ও আলোচনা সভা, তৃতীয় দিন মৎস্য খাতে অগ্রগতি বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন, ৪র্থ দিন ফরমালিন বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ ৭ম দিনে পুরস্কার বিতরণ কর্মসূচি পালন করা হবে।
ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা  : বড়াইগ্রামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শেষ বিকালে কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলায় বালিকা বিভাগে দিয়াড়গাড়ফা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বালিকা দলকে ৪-৩ গোলে পরাজিত করে ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় টিম এবং বালক বিভাগে জোয়াড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৫-৩ গোলে পরাজিত করে নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় টিম উপজেলায়  চ্যাম্পিয়ন  হয়েছে। পরে ইউএনও আনোয়ার পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক, নিলুফার ইয়াসমিন ডালু, শিক্ষা অফিসার আকলিমা বেগম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু শামা, সম্পাদক আজমা খাতুন উপস্থিত ছিলেন।
একজন আটক : নাটোরের বড়াইগ্রামের আহম্মেদপুর বাজারের কামারদহ রোড খন্দকার প্লাজায় কসমেটিক্স ব্যবসার আড়ালে বিদেশী বিয়ার বিক্রির অভিযোগে রাজু আহম্মেদ (৩২) নামে একজনকে আটক করেছে র‌্যাব। এ সময় ১৩২ ক্যান বিদেশী বিয়ার জব্দ করা হয়। আটক রাজু আহম্মেদ উপজেলার কুমরুল গ্রামের আশরাফ আলীর ছেলে। নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, কিছুদির যাবৎ রাজু কসমেটিক্স ব্যবসার আড়ালে গোটা জেলায় বিদেশী বিয়ার বিক্রি ও সরবরাহ করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯টার দিকে তার দোকানে অভিযান চালিয়ে বিয়ারসহ তাকে হাতেনাতে আটক করা হয়। পরে রাজুর স্বীকারোক্তির ভিত্তিতে তার গোডাউন থেকে অবশিষ্ট বিয়ার জব্দ করা হয়। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় মামলা দায়ের করা হয়েছে।
জমি নিয়ে সংঘর্ষে মহিলাসহ ১০ জন আটক : নাটোরের বড়াইগ্রামের নগর ইউনিয়নের থানাইখাড়া গ্রামে বিবাদমান জমিতে ঘর তোলাকে মঙ্গলবার শেষ বিকালে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
স্থানীয়রা জানান, থানাইখাড়া গ্রামের আজহার সরদারের সাথে বাড়ির ভিটা নিয়ে তার সৎ ভাই আলকু মিয়ার দ্বন্দ্ব চলে আসছিল। মঙ্গলবার বিকালে আলকু মিয়া এ জমিতে ঘর নির্মাণ করতে গেলে আজহার হোসেন ও তার ছেলেরা বাধা দেন। এ সময় তর্ক-বিতর্কের এক পর্যায়ে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে উভয় পক্ষে মহিলাসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে জফির আলী (৩০), জাফির আলী (৩৩), ফরিদা খাতুন (৪০), বেলী খাতুন (১৫), জাবেদ আলী (৩৫), আব্দুল জাব্বার (৩৫), আকরাম হোসেন (৪৫), মনিরা খাতুন (২৫) ও আঞ্জুয়ারা খাতুন (৪০) কে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় পক্ষে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) সৈকত হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ