ঢাকা, বৃহস্পতিবার 19 July 2018, ৪ শ্রাবণ ১৪২৫, ৫ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ঝালকাঠিতে পানি বৃদ্ধিতে নিম্নাঞ্চল প্লাবিত ॥ জনজীবনে দুর্ভোগ

ঝালকাঠি সংবাদদাতা: বঙ্গপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও টানা বৃষ্টিতে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার ৫০টি গ্রামের বাসিন্দারা।
সোমবার দুপুরে পূর্ণিমার জোয়ারের প্রভাবে সুগন্ধা ও বিষখালী নদীর পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট বৃদ্ধি পেয়েছে বলে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে। পানি বৃদ্ধিতে নদী তীরবর্তী বাসিন্দাদের বসতঘর ও ফসলের ক্ষেত তলিয়ে গেছে।
দুইদিন ধরে ফসলের ক্ষেতে পানি জমে যাওয়ায় ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। অপরদিকে শহরের কলাবাগান বেরিবাধ উপচে ভিতরে পানি প্রবেশ করছে। কিফাইতনগর এলাকায় গাবখান ও বাসন্ডা নদীর পানি ঢুকে তলিয়ে গেছে রা¯ত্মা ঘাট। এতে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ এলাকাবাসীর পানি পেরিয়ে চলাচলাচল করতে হচ্ছে। পানিতে তলিয়ে গেছে নলছিটি ও আমুয়া বন্দরের ফেরিঘাটের গ্যাংওয়ে। এতে বিভিন্ন রুটের যান চলাচল বন্ধ রয়েছে।
ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শেখ মোঃ আবু বকর সিদ্দিক বলেন, বৃষ্টিতে ফসলের তেমন কোন ক্ষতি হবে না। তবে যদি জোয়ারের পানি স্থায়ী হয়, তাহলে ফসলের ক্ষতি হতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ