ঢাকা, শুক্রবার 20 July 2018, ৫ শ্রাবণ ১৪২৫, ৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

দাবি আদায়ে ফের আন্দোলনে যাচ্ছে স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা

 

স্টাফ রিপোর্টার: দাবি আদায়ে ফের আন্দোলনে যাচ্ছে স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা। আগামী ৩০ জুলাইয়ের মধ্যে শিক্ষকদের জাতীয়করণ করা না হলে ১২ আগস্ট থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি। 

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান একথা জানান। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা নজরুল ইসলাম হিরন, সহ-সভাপতি মাওলানা মো. শাহজাহান প্রমুখ।

কাজী মোখলেছুর রহমান বলেন, বর্তমান সরকারের বিগত দশ বছরের শাসনামলে দাবি আদায়ে আন্দোলনের ধারাবাহিকতায় মাদ্রাসা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত সকল ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবিতে ১ জানুয়ারি ২০১৮ থেকে ১৬ জানুয়ারি অবস্থান ধর্মঘট অনশনরত শিক্ষকদের দাবি পূরণের জন্য আন্দোলন করে আসছিলেন। কিন্তু শিক্ষামন্ত্রী ও শিক্ষা প্রতিমন্ত্রীর নির্দেশে মাদ্রাসা ও কারিগরি বিভাগের সচিব মহোদয় আশ্বস্ত করেন আমাদের জাতীয়করণ করা হবে।

তিনি আরও বলেন, তাদের এই আশ্বাসে আমরা আমাদের কর্মসূচি স্থগিত করি। কিন্তু দীর্ঘ পাঁচ-ছয় মাস অতিবাহিত হওয়ার পরেও আমাদের জাতীয়করণের কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। যদি ৩০ জুলাইয়ের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না করা হয়। তাহলে ১২ আগস্ট থেকে আমরা আবার রাজপথে নামবো।

অনলাইন আপডেট

আর্কাইভ