ঢাকা, শুক্রবার 20 July 2018, ৫ শ্রাবণ ১৪২৫, ৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে ওজন নিয়ন্ত্রণ ব্যবস্থা স্থগিতের দাবি

 

চট্টগ্রাম ব্যুরো : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে পণ্য পরিবহনে ওজন নিয়ন্ত্রণ বিষয়ে এক মতবিনিময় সভা ১৮ জুলাই বিকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা অসম প্রতিযোগিতা থেকে চট্টগ্রামকে বাঁচাতে সারাদেশে আন্তঃজেলা মহাসড়কগুলোতে একযোগে ওজন নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু না হওয়া পর্যন্ত চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে স্কেল স্থগিত রাখার দাবি জানান।

 চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন’র সভাপতি এ. কে. এম. আক্তার হোসেন, খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক ছৈয়দ ছগীর আহমেদ, প্রাইম মুভার ওনার্স এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ বক্তৃতা করেন। 

মতবিনিময়কালে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, শত প্রতিবন্ধকতা ও ঝুঁকির মধ্যেও নিরলস পরিশ্রমের মাধ্যমে বিগত ৪৭ বছরে চট্টগ্রাম তথা দেশে কর্মসংস্থান সৃষ্টি, শিল্পায়ন ও উন্নয়নে প্রাইভেট সেক্টর বিশাল অবদান রেখে আসছে এবং এক্ষেত্রে সরকার ফ্যাসিলিটেটরের ভূমিকা পালন করছে। কিন্তু শুধুমাত্র চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে ১৩ টন ওজনের বাধ্যবাধকতার কারণে এ অঞ্চলের ব্যবসায়ীরা অসম প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছেন। তাই চট্টগ্রামের ব্যবসায়ীদেরকে অসম প্রতিযোগিতার সম্মুখীন না করতে সারা দেশের আন্তঃজেলা মহাসড়কে ওজন নিয়ন্ত্রণ স্কেল স্থাপন না করা পর্যন্ত চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে ওজন নিয়ন্ত্রণ বন্ধ রাখার দাবি জানান চিটাগাং চেম্বার সভাপতি। 

চিটাগাং চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ বলেন-চট্টগ্রামের ব্যবসায়ীদের এখন “চট্টগ্রাম বাঁচাও দেশ বাঁচাও” স্লোগানকে সামনে রেখে কর্মসূচি পালন করতে হবে। তিনি  প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে একটি খোলা চিঠি প্রেরণের কথা বলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ