ঢাকা, শুক্রবার 20 July 2018, ৫ শ্রাবণ ১৪২৫, ৬ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেট শিক্ষাবোর্ডে মেয়েরা এগিয়ে

সিলেট ব্যুরো : সিলেট শিক্ষা বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিক পরীক্ষায় এবার এগিয়ে আছে মেয়েরা। জিপিএ-৫ এর দিক থেকে ছেলেরা এগিয়ে থাকলেও পরীক্ষায় অংশগ্রহণ এবং পাসের দিক থেকে এগিয়ে আছে মেয়েরা।

গতকাল বৃহস্পতিবার সকালে ২০১৮ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণাকালে সিলেট শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানা যায়।

 

এবারের এইচএসসি পরীক্ষায় ৬৪ দশমিক ৮১ শতাংশ মেয়ে এবং ৫৮ দশমিক ৯২ শতাংশ ছেলে শিক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছেন। শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, এবার এইচএসসি পরীক্ষায় ৩৮ হাজার ৪৮১ জন মেয়ে অংশগ্রহণ করে তার মধ্যে পাস করেছে ২৪ হাজার ৯৪১ জন। অপরদিকে ৩২ হাজার ৫৬১জন ছেলে শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৯ হাজার ১৮৬ জন। তবে জিপিএ-৫ এর দিক থেকে সিলেট শিক্ষা বোর্ডে এগিয়ে আছে ছেলেরা। ৫৩৪ জন ছেলে এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেলেও ৩৩৯ জন মেয়ে পেয়েছেন জিপিএ-৫। উল্লেখ্য, ২০১৮ সালে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ২৮৬টি কলেজের ৭১ হাজার ৬শ ৭৫ জন এইচএসসি পরীক্ষার্থী ছিল। যার মধ্যে ৭১ হাজার ৪২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ৪৪ হাজার ১শ ২৭ জন পাস করেছে। এ বছর সিলেটে পাসের হার ৬২ দশমিক ১১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৮৭৩ জন শিক্ষার্থী।

অনলাইন আপডেট

আর্কাইভ