ঢাকা, শনিবার 21 July 2018, ৬ শ্রাবণ ১৪২৫, ৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ফিলিস্তিনীদের নীরবে হত্যা করতে চায় ইসরাইল!

২০ জুলাই, মিডল ইস্ট মনিটর : চলতি সপ্তাহে ইসরাইলের পার্লামেন্ট নেসেটে ‘ফেসবুক বিল’ নামের একটি আইনের অনুমোদন দেয়া হয়েছে। এই আইনের ভিত্তিতে সন্ত্রাস উসকে দেয় এমন কোনো বিষয় মুছে ফেলতে ফেসবুক, গুগলসহ অন্যান্য ইন্টারনেট জায়ান্টকে অনুরোধ জানাতে পারবে ইসরাইলী কর্তৃপক্ষ।

মঙ্গলবার নেসেট অপর একটি আইন পাস করেছে যার মাধ্যমে মানবাধিকার সংস্থাগুলোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে দেশটি। কারণ, ওই মানবাধিকার সংস্থাগুলো ফিলিস্তিনীদের ওপর ইসরাইলী সেনাদের দমনপীড়নের বিষয়টি প্রকাশ করছে বলে মনে করছে ইসরাইল। 

এই নতুন আইনের বিষয়ে ইসরাইলী শিক্ষামন্ত্রী নাফতালি বেনেট জানান, যারা ইসরাইল রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করছে তারাই এই আইনের লক্ষ্যবস্তু। শিক্ষামন্ত্রী নাফতালি বেনেটই ওই আইনটির বিষয়ে উদ্যোগ নিয়েছেন । 

নাফতালি বেনেট বলছেন, যেসব সাবেক ইসরাইলী সেনা ফিলিস্তিনীদের ওপর নিপীড়ন ও নির্মম আচরণ করেছে তাদের সাক্ষাৎকার নিয়ে ইসরাইলী এনজিওগুলো গর্হিত কাজ করছে। তারা আমাদের গোপনীয়তা ফাঁস করে দিচ্ছে। 

ইসরাইল প্রতিদিনই ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন চালাচ্ছে। পর্যবেক্ষকরা বলছেন, ইসরাইলী বর্বরতার তথ্য বহির্বিশ্ব যাতে অবগত না হতে পারে সেজন্যই ইসরাইলের ওই প্রচেষ্টা। আর এর মূল উদ্দেশ্য হলো নিরবে ফিলিস্তিনিদের ওপর নিপীড়ন চালিয়ে যাওয়া এবং তাদের হত্যা করা।

অনলাইন আপডেট

আর্কাইভ