ঢাকা, শনিবার 21 July 2018, ৬ শ্রাবণ ১৪২৫, ৭ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুর-কাকিনা সংযোগ সড়কে আবারো ভাঙ্গন ॥ যাতায়াতে চরম দুর্ভোগ

রংপুর-কাকিনা সড়ক সংযুক্ত এসকেএস বাজার-শংকরদহ সড়ক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়

রংপুর অফিস : গঙ্গাচড়া উপলোয় রংপুর-কাকিনা সংযোগ সড়কে আবারো ভাঙ্গন দেখা দিয়েছে। প্রবল পানির তোড়ে ভেঙ্গে গেছে সংযোগ সড়ক। ফলে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এ পথে চলাচলকারী মানুষদের ।

উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের রংপুর-কাকিনা সড়ক সংযুক্ত এসকেএস বাজার-শংকরদহ সড়কে এলজিইডি নির্মিত ব্রীজের সংযোগ সড়কটি গত বছর বন্যায় মারাত্নক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। এ সময় প্রায় ৫০ ফুট অংশ বিলীন হয়ে গেছে। ফলে চর শংকরদহ সহ তিস্তার চরাঞ্চলে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। গত বছর ইউনিয়ন পরিষদ থেকে মাটি দিয়ে সংযোগ সড়কটি পুনরায় যাতায়াতের জন্য তৈরি করা হয়। কিন্তু তা আর রক্ষা হলনা। সাম্প্রতিক কালের বন্যায় আবারো পানির তোড়ে ভেঙ্গে গেছে সংযোগ সড়কটি। পায়ে কিংবা অন্য কোন যানবাহনে যেতে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।  

স্থানীয় ইউপি সদস্য মোন্নাফ মিয়া জানান, গত বছর সড়কটি বাঁধার পর এ বছর আবারও পানির তোড়ে সড়কটি ভেঙ্গে গেছে। এ কারণে লোকজন সহজে যাতায়াত করতে পারছে না। ফলে দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে।

লক্ষ্মীটারী ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী জানান, গত বছর বন্যায় সড়কটির প্রায় ৫০ ফুট এলাকা ভেঙ্গে যাওয়ায় পথচারীদের কষ্ট হচ্ছে। রাতে চলা খুবই মুষ্কিল। জনগণের চলাচলের সুবিধার জন্য প্রকল্প দিয়ে মাটি কেটে সড়কটি পুনরায় চালু করা হয়। কিন্তু এবারো একই জায়গায় আবারো ভাঙ্গন দেখা দেওয়ায় নতুন করে লোকজনের যাতায়াতে সমস্যা হচ্ছে। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কালীগঞ্জ এর উপজেলা প্রকৌশলী নেওয়াজ পারভেজ সংযোগ সড়ক ভাঙ্গনের কথা স্বীকার করে বলেন, পানি উন্নয়ন বোর্ড সামনে বাঁধ না দিলে কখনোই এ সড়ক রক্ষা করা যাবে না। রংপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান জানান, সড়কটি এলজিইডি তৈরি করেছে। তারাই ভাঙ্গন ঠেকাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ