ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

যুক্তরাষ্ট্র ইসরাইলের দালাল----হামাস

 

২১ জুলাই, প্রেস টিভি : ইসরাইল নিজেকে ইহুদি রাষ্ট্র হিসেবে ঘোষণা করার পর বিশ্বব্যাপী স্বীকৃতির জন্য লবিং শুরু করেছে যুক্তরাষ্ট্রও। এর অংশ হিসেবে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন- হামাসের কাছেও ইসরাইলকে স্বীকৃতি দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।

এ ঘটনার প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রকে ইসরাইলের দালাল হিসেবে অভিহিত করেছে হামাস। হামাসের মুখপাত্র সামি আবুজুহরি বলেছেন, মার্কিন সরকার বর্তমানে দখলদার ইসরাইল সরকারের মুখপাত্রে পরিণত হয়েছে। তারা ইসরাইলকে স্বীকৃতি দেয়ার জন্য হামাসের ওপরও চাপ প্রয়োগ করছে।

মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা জেরাড কুশনার, মধ্যপ্রাচ্যে নিযুক্ত মার্কিন বিশেষ প্রতিনিধি জেসন গ্রিনব্লাট এবং ইসরাইলে নিযুক্ত মার্কিন দূত ডেভিড ফ্রিডম্যান গত শুক্রবার দৈনিক ওয়াশিংটন পোস্টে যৌথভাবে একটি নিবন্ধ লিখে ইসরাইলকে স্বীকৃতি দেয়ার জন্য হামাসের প্রতি আহ্বান জানান।

হামাসের মুখপাত্র সামি আবুজুহরি এর প্রতিক্রিয়ায় তার টুইটার পেজে লিখেছেন, গ্রিনব্লাট ও কুশনার সাম্প্রতিক গাজা পরিস্থিতির ব্যাপারে বাস্তবতা উপেক্ষা করে তেলআবিবের ভাষায় কথা বলেছেন। এর মাধ্যমে তারা ইসরাইলের মোকাবেলায় মার্কিন সরকারের অবমাননাকর অবস্থান ফুটিয়ে তুলেছেন। মার্কিন কর্মকর্তারা আসলে ইসরাইলের দালালে পরিণত হয়েছেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ