ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আরচ্যারি প্রতিভা অন্বেষণ কর্মসূচি নড়াইলে শুরু

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় নড়াইলে আরচ্যারি প্রতিভা অন্বেষণ কর্মসূচি শুরু হয়েছে। গতকাল নড়াইল জেলা ক্রীড়া সংস্থার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে প্রতিভা অন্বেষণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, স্থানীয় ব্যক্তিবর্গ, কর্মসূচির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মো: হযরত আলী এবং তাকে সহাযোগিতা করছেন সুকান্ত কুমার বিশ্বাস। নড়াইল জেলার ১০ দিন ব্যাপি প্রতিভা অন্বেষণ কর্মসূচির প্রথম দিনে ১০০ জন বালক ও বালিকা অংশগ্রহণ করেছে। বাছাইয়ের মাধ্যমে আজ হতে ২০ জন বালক ও বালিকাকে প্রশিক্ষণ দিয়ে আগামী ৩০ জুলাই কর্মসূচি শেষ হবে।

এদিকে ঢাকা জেলা ক্রীড়া সংস্থার অধীনে সাভার, আশুলিয়া, মির্জানগর, ঘোড়াপীর মাজারের ‘আলহাজ্ব জাফর বেপারী উচ্চ বিদ্যালয়’-এ “তীর গো ফর গোল্ড” প্রজেক্টের আওতায় ‘তীর আরচ্যারি প্রতিভা অন্বেষণ কর্মসূচি গতকালই শুরু হয়। কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৫০ জন বালক ও বালিকা অংশগ্রহণ করে। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শরীরচর্চা শিক্ষকবৃন্দ, স্বাগতিক স্কুলের শিক্ষকবৃন্দ এবং বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও কর্মসূচির সমন্বয়কারী মো: ফারুক ঢালী উপস্থিত ছিলেন। উক্ত কর্মসূচিতে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মো: মাহমুদুল হাসান রিয়াজ এবং তাকে সহযোগিতা করছেন মোসাম্মৎ কল্পনা আক্তার ও প্রিন্স মো: সায়েম।

আগামী ১ আগস্ট হতে উক্ত কর্মসূচির চূড়ান্ত পর্ব টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্বে কর্মসূচির আওতাভূক্ত ১২টি জেলা থেকে মনোনীত ২ জন করে আরচ্যার নিয়ে ২০দিন করে ৩টি ধাপে মোট ৬০দিন ব্যাপি আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ