ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন 

 

চুয়াডাঙ্গা সদর সংবাদদাতা : চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বিকেলে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় জেলা শিল্পকলা একাডেমি, দামুড়হুদা ও আলমডাঙ্গা উপজেলার কলা কেন্দ্রের শিল্পীরা নাচ ও গান পরিবেশন করে। 

দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন আয়োজন করে।  জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংস্কৃতিক উৎসবে অতিরিক্ত সচিব ও প্রত্মতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক আলতাফ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, সহকারী পুলিশ সুপার (সদর) আহসান হাবিব, সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ নওরোজ মোহাম্মদ সাঈদ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মুন্সী আবু সাইফ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সংস্কৃতিকর্মী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথি অতিরিক্ত সচিব ও প্রত্মতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক আলতাফ হোসেন বলেন, সাংস্কৃতিকে যদি গ্রাম গ্রাম পর্যায়ে পৌঁছাতে না পারি, তাহলে নতুন প্রজন্ম সামনের দিকে এগুতে পারবে না। সাংস্কৃতির পাশাপাশি খেলাধুলা যুব সমাজকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে সাহায্য করে। জঙ্গিবাদ ও মাদকের ছোবল থেকে যুব সমাজকে বেরিয়ে আসতে হবে। যারা উপজেলা পর্যায় থেকে আসবে তাদের সাথে নিযে জঙ্গিবাদ প্রতিরোধকে এগিয়ে নিতে হবে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ