ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

উলিপুরে বিদ্যুৎ সংযোগের নামে বেপরোয়া চাঁদাবাজী

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা: কুড়িগ্রামের উলিপুরে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নাম করে বেপরোয়া চাঁদাবাজীতে নেমে পড়েছেন গুনাইগাছ ইউপির এক সদস্যের স্বামী। ভূক্তভোগীরা টাকা অথবা বিদ্যুৎ সংযোগ কোনটাই না পাওয়ায় পল্লী বিদ্যুতের ডিজিএম বরাবরে আবেদন করেছেন। ডিজিএম কোন প্রকার প্রতিকার না করে কালক্ষেপন করছেন।
অভিযোগ ও সরেজমিনে জানা যায়, পল্লী বিদ্যুৎ উলিপুর জোনাল অফিসের নিয়ন্ত্রণাধীন গুনাইগাছ ইউনিয়নে পশ্চিম কালুডাঙ্গা এলাকায় বিদ্যুৎ সংযোগের ৮৮২ নং লট ১শ ২৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা। ওই লটের ঠিকাদারী প্রতিষ্ঠান এর লেবার সর্দার রতন দ্রুত সংযোগ দেয়ার কথা বলে গ্রাহক প্রতি ৪ থেকে ৬  হাজার  টাকা আদায়ের কৌশল হিসেবে স্থানীয় সংরক্ষিত মহিলা সদস্যের স্বামী আজিজুল ইসলাম সহ ৩ জনকে নিয়োগ করে।
এরই মধ্যে ওই ৩ ব্যক্তি মাথা পিচু ২ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত আদায় করার পরেও বিদ্যুৎ সংযোগ দিতে গড়িমসি শুরু করে।
দীর্ঘদিন অপেক্ষার পর ভুক্তভোগী এলাকাবাসী ডিজিএম এর কাছে অভিযোগ করে। এ ব্যপারে পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম বিপ্লব চন্দ্র সরকার এর সাথে কথা হলে তিনি অভিযোগের ব্যাপারে সরেজমিন তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। ঠিকাদারী প্রতিষ্ঠানের লেবার সর্দার রতন এর সঙ্গে কথা হলে তিনি তার প্রতিষ্ঠান, নিয়োগ কর্তৃপক্ষের নাম বলতে অস্বীকৃতি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ