ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুরে ট্রেনের ছাদে ছুরিকাঘাতে নিহত যুবকের লাশ উদ্ধার

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশনে লালমনিরহাটগামী ট্রেনের ছাদ থেকে ছুরিকাঘাতে নিহত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আনুমানিক ২২ বছর বয়সী ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি।
জয়দেবপুর জংশন রেলওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এসএম রকিবুল হক জানান, শনিবার রাতে আন্ত:নগর লালমনি এক্সপ্রেস ট্রেন ঢাকার কমলাপুর থেকে লালমনিহাটের যাচ্ছিল। পথে ট্রেনটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর স্টেশনে থামলে যাত্রী উঠা-নামা করে। পরে সেখান থেকে ছেড়ে রাত ১২টার দিকে ট্রেনটি জয়দেবপুর রেলওয়ে জংশনে এসে আগে থেকেই দাড়িয়ে থাকা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের পাশের লাইনে গিয়ে থামে। সেখানে  মৈত্রী ট্রেনটিতে সুপারভাইজার ও ক্লিনাররা ট্রেনটি পরিস্কার ও ইঞ্জিনে পানি দিচ্ছিল। এসময় তারা লালমনি ট্রেনের ঘ বগির ছাদের উপর এক যুবকের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে রেলওয়ে পুলিশে খবর দেয়। সংবাদপেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। যুবকের বুকে, তলপেটে ও কিডনী বরাবর ছুরিকাঘাতের তিনটি চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তার কাছ থেকে টাকা-পয়সা লুটে নিয়ে তাকে হত্যার পর ছাদে ফেলে রেখে গেছে। তার পরনে কালো প্যান্ট এবং শার্ট রয়েছে। তার পরিচয় জানা যায়নি।
টঙ্গী রেলওয়ে জংশনের পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো রফিকুল ইসলাম জানান, বিমানবন্দর স্টেশন থেকে বিভিন্ন সময় যাত্রীবেশে ছিনতাইকারীরা বিভিন্ন ট্রেনের ছাদে উঠে এবং সুযোগ বুঝে ছাদে যাত্রীদের টাকা ও মালামাল লুট করে তাদের হত্যা করে ফেলে যায়। গত ২৮ ফেব্রয়ারি বিমানবন্দর স্টেশন এলাকায় কর্ণফুলি এক্সপ্রেস ট্রেনের ছাদ থেকে অনুরূপ ভাবে শাকিব নামের এক যুবকের খুন হওয়া লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় রেলপথে ছিনতাই চক্রের তিন সদস্য সজীব, রফিক ও শুভ গ্রেপ্তার হয়। তারা ওই খুনের স্বীকরোক্তি দেয়। তারা সেদিন গাজীপুরের পুবাইল স্টেশন থেকে ওই ট্রেনে উঠেছিল ও শাকিবকে খুনের পর টাকা লুটে নিয়ে ট্র্রেন থেকে নেমে যায়। উল্লেখ্য গত কয়েক বছর আগে এরকম খুনের ঘটনা প্রায়ই ঘটতো। মাঝখানে কিছুটা কমলেও নতুন করে আবার বেড়ে গেছে ট্রেনে ছিনতাই ও খুনের ঘটনা।

অনলাইন আপডেট

আর্কাইভ