ঢাকা, রোববার 22 July 2018, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সাদুল্যাপুরে বসতবাড়ির ওপর দিয়ে বিদ্যুৎ লাইন টানায় প্রাণহানির আশঙ্কা

সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার পুরান লক্ষীপুর এলাকার ঘনবসতিপূর্ণ ঘর-বাড়ির ওপর দিয়ে বরেন্দ্র বহুমূখী প্রকল্প কর্তৃক বিদ্যুৎ লাইন টানায় চরম আতঙ্কি এলাকাবাসী। বসতবাড়ির ওপর দিয়ে নির্মাণাধীন বিদ্যুৎ সংযোগ চালু করা হলে সাধারণ মানুষের গাছপালা ক্ষতি সাধনসহ প্রাণহানির আশঙ্কায় রয়েছে। ওই এলাকা দিয়ে বিদ্যুৎ সংযোগটি বন্ধের জন্য সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।
দায়েরকৃত অভিযোগে জানা গেছে, সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের পুরান লক্ষীপুর গ্রামে ইতিপুর্ব থেকে পল্লী বিদ্যুতের সংযোগ থাকা সত্বেও এক শ্রেণির সুবিধা ভোগী লোকজন ওই খুটি থেকে আবাসিক সংযোগসহ সেচ ্ও রাইচ মিলের জন্য বরেন্দ্র থেকে ১১ হাজার কেভি লাইন টানা শুরু করেছে। নতুন এই বিদ্যুৎ লাইনটি ফাঁকা স্থান দিয়ে টানা সম্ভব হলেও তা না করে ঘনবসতি বাড়ি ও গাছপালার ওপর দিয়ে লাইনটি টানা হচ্ছে।
এলাকাবাসীর ধারণা ওই সংযোগটি চালু করা হলে যে কোনো মূহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। বরেন্দ্রের এ লাইনটির কাজ চলমান অবস্থায় এ পর্যন্ত গরীব অসহায় পরিবারের বেশ কিছু গাছপালা কর্তন করা হয়েছে। ফলে ক্ষতিগ্রস্ত মানুষ জীবনের নিরাপত্তাসহ নানা দুঃশ্চিন্তায় পড়েছেন। তাই বরেন্দ্রের বিদ্যুৎ সংযোগটি ফাঁকা স্থান দিয়ে টানার দাবী জানিয়েছেন আতঙ্কিত মানুষ।
পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাদুল্যাপুর জোনাল অফিসের কর্মরত এজিএম সামসুল হক বলেন, বরেন্দ্র বহুমূখী প্রকল্প কর্তৃক এ সংযোগটি চালু করলে পাশের গ্রামে সংযোগ দেয়া সুবিধা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ