ঢাকা, সোমবার 23 July 2018, ৮ শ্রাবণ ১৪২৫, ৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

প্রথম ওয়ানডে ম্যাচেই বৃষ্টির বাধা

স্পোর্টস রিপোর্টার : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে দলের শুরুটা ভালো হয়নি। কারণ দলীয় ১ রানেই বাংলাদেশ হারায় প্রথম উইকেট। এই ম্যাচে লিটন দাসকে বসিয়ে তামিমের সাথে ওপেনিংয়ে নামানো হয় এনামুল হক বিজয়কে। কিন্তু এই ব্যাটসম্যান নষ্ট করলেন সেই সুযোগ। গায়ানায় সিরিজের প্রথম ওয়ানডেতে রানের খাতা না খুলেই ফিরে তিনি গেছেন সাজঘরে। ম্যাচের দ্বিতীয় ওভারের জেসন হোল্ডারের বলে স্লিপে অ্যাসলি নার্সের তালু-বন্দী হয়েছেন তিনি। প্রথম ওভারে আন্দ্রে রাসেলের বলে ১ রান করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ওভারের তৃতীয় বলে আউট হয়েছেন এনামুল। ৩ বল খেলে কোনও রান করতে পারেননি এনামুল। এনামুলকে হারিয়ে দলকে এগিয়ে নিতে ওপেনার তামিমের সাথে যোগ দেন সাকিব আল হাসান। এই দুই জন মিলে দলকে ১০ রানে নেয়ার পরই ম্যাচে আঘাত হানে বৃষ্টি। ফলে খেলা সাময়িক ভাবে বন্ধ থাকে। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশ ৪.৪ ওভারে এক উইকেটে ১০ রান নিয়ে ব্যাট করছিল। এই সফরে টেস্টে দুই ম্যাচেই ইনিংস ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। তবে গায়ানার প্রভিভডেন্স স্টেডিয়ামে অধিনায়ক মাশরাফির নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে এই সফরের শুরুতে পাওয়া লজ্জা কাটাতে চায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজের আগে বাংলাদেশ একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেছে জ্যামাইকায়। সেই প্রস্তুতি ম্যাচে নিজেদের আত্মবিশ্বাস কিছুটা হলেও বাড়িয়ে নিতে পেরেছে জয়ী হয়ে। একযুগ আগে এই প্রভিডেন্স মাঠে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল মুশফিকরা। ২০০৭ বিশ্বকাপে হাবিবুল বাসার সুমনের নেতৃত্বে প্রোটিয়াদের বিপক্ষে জয়টা ছিল ৬৭ রানের। যদিও ওই দলটির মাত্র চার সদস্য মাশরাফি, সাকিব, মুশফিক ও তামিম আছেন বর্তমান দলে। এই মুহূর্তে এরাই বাংলাদেশ দলের সেরা ক্রিকেটার। এদের হাত ধরে বাংলাদেশ সম্প্রতি বহু জয়ের সাক্ষী হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, জেসন মোহাম্মদ, শিমরন হেটমেয়ার,  জেসন হোল্ডার (অধিনায়ক), রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিশু, অ্যাসলে নার্স, আলজারি জোসেফ।

অনলাইন আপডেট

আর্কাইভ