ঢাকা, সোমবার 23 July 2018, ৮ শ্রাবণ ১৪২৫, ৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

নরসিংদীর শিবপুরে বাস লেগুনা সংঘর্ষে চালকসহ নিহত ৬ ॥ আহত ১৬

নরসিংদীর শিবপুর থেকে ফিরে মো. মোবারক হোসেন : ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদীর শিবপুর উপজেলার সিএন্ডবি গাংপাড় এলাকায় যাত্রীবাহী এনা পরিবহনের একটি বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে  নারী-শিশু ও চালকসহ ৬ জন নিতহ হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ১৬ প্রায় জন। আহতদের মধ্যে অধিকাংশই আশঙ্কাজনক অবস্থায়  ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।শুক্রবার রাত আনুমানিক ১০ টার দিকে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন  একই পরিবারের বৃদ্ধা নুরুন্নাহার (৬৫), হাসিনা বেগম (৩০), ও মার্জিয়া (১৭) অন্যরা হলেন বায়েজ উদ্দিন(১০) জান্নাত (১৪) ও চালক মাসুমসহ ৬ জন। নিহতদের পাঁচজনই রায়পুরা পৌর এলাকার রামনগর গ্রামের বাসিন্দা এবং একই পরিবারের ৩ জন । পুর্লিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রায়পুরা উপজেলা রামনগর এলাকার শিশু ও নারীসহ ৭০-৮০ জন লোক শুক্রবার নরসিংদীর ড্রীম হলিডে পার্কে আনন্দ ভ্রমন শেষে রাতে ফেরার পথে একটি লেগুনা ঢাকা- সিলেট মহাসড়কের কুন্দারপাড়া বাসস্ট্যান্ডের কাছে খরক মারা এলাকায় পৌছালে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সংঘে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই ৩ জন নরসিংদী জেলা হাসপাতালে গুরুতর আহত অবস্থায় নেওয়ার পথে ৩ জন মোট ৬ জন মারা যায়। নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম ভূইয়া জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং দুর্ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে আসি। দুর্ঘটনায় মোট ৬ জন নিহত হয়েছেন । আহত হয়েছেন  আরো ১৬ জন।আহতের মধ্যেও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য পাঁচজনকে ঢাকায় পাঠানো হয়েছে। নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মিজানুর রহমান বলেন, আমাদের জেলা হাসপাতালে মোট ১২ জনকে আনা হয়েছে। এর মধ্যে ৩ জন মারা গেছেন আর ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর  অবস্থায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর নরসিংদী সদর হাসপাতালে একটি শিশু ও একজন নারীর লাশ রয়েছে, সব মিলিয়ে  মোট ৬ জন নিহত হয়েছে। নরসিংদীর অতিরিক্ত পুর্র্লিশ সুপার শফিউর রহমান হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
এ বিষয়ে শিবপুর মডেল থানার ওসি আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, যাত্রীবাহী বাস-লেগুনার মুখোমুখি সংর্ঘষে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনা স্থল থেকে এনা পরিবহনের বাসটিকে আটক করা হয়েছে। এলাকায় শোকের মাতম বইছে।

অনলাইন আপডেট

আর্কাইভ