ঢাকা, সোমবার 23 July 2018, ৮ শ্রাবণ ১৪২৫, ৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

চুয়েটে ‘সিভিল ডে-২০১৮’ উদ্যাপিত

চট্টগ্রাম ব্যুরো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ‘টেকসই উন্নয়নের জন্য পুরকৌশল’ (ঈরারষ ঊহমরহববৎরহম ভড়ৎ ঝঁংঃধরহধনষব উবাবষড়ঢ়সবহঃ) শ্লোগানে “সিভিল ডে-২০১৮” উদ্যাপিত হয়েছে। সিভিল ইঞ্জিনিয়ারিং (পুরকৌশল) বিভাগের আয়োজনে ৪৪তম (‘১৩ ব্যাচ) ব্যাচের বিদায় উৎসব উপলক্ষে দিবসটির আয়োজন করা হয়। ১৯ জুলাই বৃহস্পতিবার  পুরকৌশল ভবনের সামনে থেকে সকাল ১১টায় আনন্দ র‌্যালির মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন চুয়েটের   ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় র‌্যালিতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ চুয়েট পরিবারের বিপুল সদস্য অংশগ্রহণ করে। এ উপলক্ষে চুয়েট কেন্দ্রীয় অডিটরিয়ামে আয়োজিত উদ্বোধনী  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন   ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ মইনুল ইসলামের সভাপতিত্বেঅনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক উপাচার্য ও পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া এবং ছাত্রকল্যাণ উপ-পরিচালক অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম বলেন, বর্তমানে সিভিল ইঞ্জিনিয়ারদের কাজের ব্যাপ্তি ও পরিসর অনেক বেড়েছে। সিভিল ইঞ্জিনিয়ার মানেই আগে ভাবা হতো ভবন ও অবকাঠামো নির্মাণ। কিন্তু বর্তমান বাস্তবতায় পরিবেশ, জলবায়ু, টেকসই উন্নয়নসহ অনেক বড় বড় ক্ষেত্র তৈরি হয়েছে। তিনি আরো বলেন, চুয়েট থেকে পাস করা সিভিল ইঞ্জিনিয়াররা দেশের পাশাপাশি এখন বৈশ্বিক চাহিদা মেটাতে ভূমিকা রাখছেন।
চুয়েটে ‘মেকানিক্স অলিম্পিয়াড-২০১৮’ অনুষ্ঠিত॥ চ্যাম্পিয়ন মোস্তাফা
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সিভিল ইঞ্জিনিয়ারিং (পুরকৌশল) বিভাগের আয়োজনে ৪৪তম (‘১৩ ব্যাচ) ব্যাচের বিদায় উৎসব উপলক্ষে ‘মেকানিক্স অলিম্পিয়াড-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।  ১৯ জুলাই (বৃহস্পতিবার)  দুপুরে অনুষ্ঠিত উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ মোস্তাফা। অন্যদিকে প্রথম রানার-আপ হয়েছে চুয়েটের পুরকৌশল বিভাগের আরেক শিক্ষার্থী রিয়াফ আহমেদ এবং যৌথভাবে দ্বিতীয় রানার-আপ হয়েছে চুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী মোঃ মাহবুবুল আলম, পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মোহাম্মদ শাহেদুল ইসলাম ও চুয়েটের শিক্ষার্থী সুমাইয়া সাদিয়া তোহা। এবারের ‘মেকানিক্স অলিম্পিয়াড’ প্রতিযোগিতায় মোট চারটি বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০১ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, প্রথম রানার-আপ ও দ্বিতীয়-আপ হিসেবে বিজয়ীদের নগদ প্রাইজমানি ও সনদপত্র প্রদান করা হয়।এর আগে দুপুরে পুরকৌশল ভবনে ‘মেকানিক্স অলিম্পিয়াড-২০১৮’ এর উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
এ সময় উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ মইনুল ইসলাম, ছাত্রকল্যাণ উপ-পরিচালক অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ