ঢাকা, সোমবার 23 July 2018, ৮ শ্রাবণ ১৪২৫, ৯ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

লৌহজংয়ে সিমেন্ট বোঝাই ট্রাকের ভারে বেইলি সেতু বিধ্বস্ত

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া-লৌহজং-মুন্সীগঞ্জ সড়কের দক্ষিণ হলদিয়া ছাতির মসজিদ সংলগ্ন বেইলি সেতু ভেঙে পড়েছে। এতে মুন্সীগঞ্জ সদর হতে শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিণ বঙ্গগামী চলাচলকারী মানুষসহ ঢাকাগামী এ উপজেলার জনসাধারণ বিপাকে পড়েছে। একই সঙ্গে লৌহজংয়ের পশ্চিমাঞ্চলের সাথে টঙ্গীবাড়ি ও জেলা সদর মুন্সীগঞ্জের সাথে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় লৌহজংগামী সিমেন্ট বোঝাই ১০ চাকা বিশিষ্ট বিশাল সাইজের একটি ট্রাক সেতুর মাঝামাঝি আসা মাত্র এটি ভেঙে পড়ে। সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ৫ টনের বেশি যানবাহন চলাচল নিষিদ্ধ ছিল। সেতুর দু'পাশে এ সংক্রান্ত দুটি সাইনবোর্ডও টাঙিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু দুর্ঘটনা কবলিত ট্রাকটির ওজন ছিল প্রায় ১০ টন। তার ওপর সিমেন্ট বোঝাই করা ছিল ২০ থেকে ৩০ টন। সেতুটি দুই পাশের পিলারসহ উপড়ে পড়েছে।
এদিকে সেতু ভেঙে যাওয়ায় উপজেলার প্রধান এ সড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও স্থানীয় বাসিন্দারা চরম ভোগান্তিতে পড়েছেন। সেতুর দুই পাশের যাত্রীদের অনেক ঘুরে যাতায়াত করতে হচ্ছে।
এ ব্যাপারে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন জানান, অল্প সময়ের মধ্যে সেতুটি পুননির্মাণ করে চলাচল উপযোগী করার জন্য সড়ক ও জনপথ বিভাগ কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সরেজমিন ঘুরে দেখা গেছে, সড়ক ও জনপথ বিভাগ ভেঙে পড়া সেতুর যন্ত্রাংশ খুলে উদ্ধার করছে। সেতুর দক্ষিণ পাশে স্থানীয় বাসিন্দারা নিজ উদ্যোগে বাঁশের সাঁকো তৈরি করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ