ঢাকা, মঙ্গলবার 24 July 2018, ৯ শ্রাবণ ১৪২৫, ১০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

কারাগারে অসুস্থ নওয়াজকে হাসপাতালে ভর্তির পরামর্শ

২৩ জুলাই, ডন : পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও দুর্নীতি মামলায় কারাগারে থাকা নওয়াজ শরিফ রবিবার হৃৎপিণ্ড ও কিডনির জটিলতায় আক্রান্ত হয়েছেন। একটি চিকিৎসক দল তাকে পরীক্ষার পর হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছে। পাকিস্তানী সংবাদমাধ্যম এখবর জানিয়েছে।

আদিয়ালা কারাগারের এক কর্মকর্তা জানান, অবসরপ্রাপ্ত জেনারেল আজহার কিয়ানির নেতৃত্বে চিকিৎসক দল কারাগারে যায়। মেডিক্যাল চেক-আপের পর দলটির পক্ষ তাৎক্ষণিক চিকিৎসার জন্য নওয়াজকে হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছে।

ওই কর্মকর্তা জানান, পানিশুন্যতার নওয়াজের হার্টবিট ছিল অস্বাভাবিক এবং রক্তে ইউরিয়ার উপস্থিতির কারণে কিডনি জটিলতায় পড়তে পারে। নওয়াজ সুস্থবোধ করছেন না বলে অভিযোগ করার পরই দলটিকে ডাকা হয়। চিকিৎসক দলের পরামর্শ পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে পাঠানো হয়েছে। তিনি বলেন, সরকার এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

রাওয়ালপিন্ডি ইনস্টিটিউট অব কার্ডিওলজির প্রধান নির্বাহী কর্মকর্তা ও আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব কার্ডিওলজির সাবেক কমান্ডার জেনারেল আজহার কিয়ানি সাবেক সেনাশাসক অবসরপ্রাপ্ত জেনারেল পারভেজ মোশাররফেরও চিকিৎসক ছিলেন। এই বিষয়ের মন্তব্যের জন্য ডন-র পক্ষ থেকে বারবার যোগাযোগ করেও পাওয়া যায়নি বলে খবরে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, লন্ডনে কেনা চারটি বিলাসবহুল ফ্ল্যাটের মূল্য পরিশোধে দেওয়া অর্থের উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের অ্যাকাউন্টিবিলিটি আদালত। মেয়ে মরিয়মকে দেওয়া হয় ৭ বছরের সশ্রম কারাদণ্ড। ১৩ জুলাই লন্ডন থেকে আবুধাবি হয়ে দেশে ফিরে গ্রেফতার হলে নওয়াজ ও মরিয়মকে কারাগারে পাঠানো হয়েছে। তাদের আপিলের শুনানির তারিখও আগামী ২৫ জুলাইয়ের নির্বাচনের পর নির্ধারণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ