ঢাকা, মঙ্গলবার 24 July 2018, ৯ শ্রাবণ ১৪২৫, ১০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার জামিনের আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার: ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির চেয়াপারর্সন খালেদা জিয়ার জামিন আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে কুমিল্লার আদালতে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
গতকাল সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর আগে রোববার এ মামলায় শুনানি শেষ হয়।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ সাংবাদিকদের বলেন, এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে জামিনের আবেদন শুনানির জন্য ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় আবেদন করে জামিন চেয়েছেন।
বশির উল্লাহ আরো বলেন, এর আগে এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন খালেদা জিয়া। যেটি এখন পেন্ডিং রয়েছে।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদ- হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।
উল্লেখ্য, কুমিল্লার চৌদ্দগ্রামে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর গত ১৬ জুলাই আংশিক শুনানি অনুষ্ঠিত হয় এরপর মামলার কার্যক্রম মুলতবি করেন হাইকোর্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ