ঢাকা, মঙ্গলবার 24 July 2018, ৯ শ্রাবণ ১৪২৫, ১০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দেয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণ-মানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না। তিনি বলেন, সমাজব্যবস্থা আজ ভেঙ্গে পড়েছে। কোথাও শান্তি নেই নিরাপত্তা নেই। মানুষের মধ্যে চলছে একপ্রকার হাহাকার।
গত রোববার বিকেলে রাজধানীল পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি, মুহাদ্দিস মাওলানা আবদুল হক আজাদ, অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম-সম্পাদক মুফতি হেমায়েতল্লাহ, কেন্দ্রীয় নেতা মাওলানা কামাল উদ্দিন, মুফতি জাবের হোসাইন, মাওলানা আতাউর রহমান আরেফী, মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নাজির আহমদ শিবলী, মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, প্রচলিত শাসনব্যবস্থা মানুষকে মানুষ হিসেবে স্বীকৃতি দিতেও নারাজ। মানুষের অধিকার বলতে নেই। সর্বক্ষেত্রে জিম্মি  অবস্থা। প্রচলিত এ সমাজব্যবস্থার পরিবর্তে একটি ভারসাম্যপূর্ণ সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে ওলামা-মাশায়েখের ভূমিকা অনস্বীকার্য। দেশের ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে অল্প সময়েই ভারসাম্যহীন সমাজব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে গণমানুষের কাক্সিক্ষত মুক্তির ঠিকানা ইসলামকে রাষ্ট্রীয়ভাকে প্রতিষ্ঠা করা সম্ভব। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ