ঢাকা, মঙ্গলবার 24 July 2018, ৯ শ্রাবণ ১৪২৫, ১০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মাহমুদুর রহমানের ওপর হামলাকারী সন্ত্রাসীদের কঠোর শাস্তির দাবি জিয়া পরিষদের

জিয়া পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মজলুম সাংবাদিক মাহমুদুর রহমানের ওপর কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে ছাত্রলীগের সন্ত্রাসী কর্তৃক নৃশংস হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দেশের ফ্যাসিবাদী, উগ্রপন্থী ও জঙ্গিবাদী শাসন চলছে। তারা বলেন, একজন নিরেট ভদ্রলোক, বিশিষ্ট সাংবাদিক, একজন জাতীয় দৈনিক ভারপ্রাপ্ত সম্পাদকের ওপর আদালত প্রাঙ্গণে সশস্ত্র ও নৃশংস হামলা প্রমাণ করেছে দেশে স্বাধীন মত প্রকাশ, সংবাদপত্রের স্বাধীনতা, নাগরিক নিরাপত্তা বলতে কিছু নেই। নেতৃবৃন্দ বলেন, বিরোধী মত দমনের মাধ্যমে দেশে ফ্যাসিবাদী ও জঙ্গি শাসন চলছে। তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হয়েছে। বিশিষ্ট নাগরিকের নিরাপত্তা বিধানে সরকার চরম উদাসীনতা ও ব্যর্থতা প্রমাণ করেছে। বাংলাদেশ ধীরে ধীরে একটি অকার্যকর রাষ্ট্রের পরিণত হচ্ছে।
তারা বলেন, আদালত পাঙ্গণে যদি আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা দিতে ব্যর্থ হয়, সন্ত্রাসীদের সামনে দাঁড়িয়ে নীরব ভূমিকা পালন করে তাহলে জনগণ কার কাছে যাবে? নেতৃবৃন্দ অবিলম্বে মাহমুদুর রহমানের ওপর বর্বরোচিত হামলার সাথে যুক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। তারা এই ন্যাক্কারজনক ঘটনার বিচার বিভাগীয় তদন্ত, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ব্যাখ্যার দাবি জানান।
বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদ, ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. এম সলিমুল্লাহ খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আবদুল কুদ্দুস, প্রফেসর ড. শফিকুল ইসলাম, জিয়া পরিষদের মহাসচিব প্রফেসর ড. মোঃ এমতাজ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব বিশিষ্ট লেখক ও কলামিস্ট আবদুল্লাহিল মাসুদ, প্রকৌশলী রহুল আলম, অধ্যাপক আবুল কালাম আজাদ, প্রফেসর ড. মোঃ হাসানাত আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ