ঢাকা, মঙ্গলবার 24 July 2018, ৯ শ্রাবণ ১৪২৫, ১০ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে -মিয়া গোলাম পরওয়ার

কুষ্টিয়ার আদালতে একটি মানহানির মামলায় হাজিরা দিয়ে আদালত থেকে বের হয়ে আসার সময় আদালত চত্বরে ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা মাহমুদুর রহমানের উপর আক্রমণ চালানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, মাহমুদুর রহমান আদালতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে কুষ্টিয়া আদালতে হাজিরা দিতে গিয়েছিলেন। কিন্তু আদালত থেকে বের হয়ে আসার সময় সরকারি দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা তার উপর আক্রমণ চালায় এবং তিনি মারাত্মকভাবে আহত হন, তার গাড়ীটিও ক্ষতিগ্রস্ত হয়। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে, এ জন্য ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনসহ যুবলীগকে লেলিয়ে দিয়ে মাহমুদুর রহমানের উপর হামলার মাধ্যমে বীভৎসরূপের আত্মপ্রকাশ পরিপূর্ণ করেছে।
এই হামলার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, এ নিকৃষ্ট হামলার ঘটনা সারা দেশে ছাত্রলীগ ও যুবলীগ  সন্ত্রাসীর একটি চিত্র মাত্র। শ্রমিকদের উপর হামলা, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সিট বাণিজ্য, ভর্তি বাণিজ্য, হত্যা, গুম, সন্ত্রাস, নারী হত্যা, নারী ধর্ষণ, ছিনতাই, চুরি, ডাকাতি, মাদকদ্রব্য সেবনসহ হেন কোন অপরাধ নেই যা ছাত্রলীগ ও যুবলীগ  সন্ত্রাসীরা করে না। তিনি বলেন, একদিকে সরকার রাজনৈতিক নেতৃবৃন্দের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা না থাকলেও সভা-সমাবেশ করতে দেয়া হচ্ছে না। এ সরকার ক্ষমতায় আসার পর থেকে সাংবাদিকদের হামলা, হয়রানির টার্গেটে পরিণত হয়েছে এমনকি শাসক দলের ক্যাডাররা বিভিন্ন কল কারখানায় শ্রমিকদের অধিকার আদায়ের ট্রেড ইউনিয়ন গঠনে বাধা দিচ্ছে। ছাত্রলীগ ও যুবলীগ ব্যাপোয়ারা যা মাহমুদুর রহমানের উপর হামলা সর্বশেষ দৃষ্টান্ত বলে  উল্লেখ করেন।
তিনি আরো বলেন, সরকার বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পৃষ্ঠপোষকতা করার কথা। অথচ একজন  সম্পাদককের উপর হামলার মাধ্যমে সরকার ভীতিকর অবস্থা ছড়িয়ে দিয়ে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করতে চায়। বাক-ব্যক্তি এবং ভিন্ন মতকে দলনের মাধ্যমে ইতোমধ্যে সরকার দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি সৃষ্টি করেছে।
মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, একটি গণতান্ত্রিক সমাজে এ অবস্থা কোনভাবেই কাম্য হতে পারে না। এ অবস্থা চলতে থাকলে স্বাধীন সাংবাদিকতা ব্যাহত হবে এবং গণতন্ত্রের বিকাশ বাধাগ্রস্ত হবে। আর এই পথ ধরে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠবে। তিনি অবিলম্বে মাহমুদুর রহমানের উপর হামলাকারীদের শাস্তি দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ