ঢাকা, বুধবার 25 July 2018,১০ শ্রাবণ ১৪২৫, ১১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

হাসপাতালে যাবেন না নওয়াজ শরীফ

২৪ জুলাই, ইয়ন নিউজ :  উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে যেতে চান না পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার দেশটির সুপ্রিম কোর্ট কর্তৃক দুর্নীতির দায়ে ক্ষমতাচ্যুত নওয়াজ শরীফের চিকিৎসার জন্য গঠিত এক মেডিক্যাল বোর্ড অবিলম্বে তাকে জেল থেকে হাসপাতালে স্থানান্তরের সুপারিশ করে। তবে, নওয়াজ তাদের সুপারিশ প্রত্যাখ্যান করে জেলেই প্রয়োজনীয় সকল চিকিৎসা সুবিধা দেয়ার দাবি জানিয়েছেন।

৬৮ বছর বয়সী নওয়াজ ও তার কন্যা মরিয়ম নওয়াজ দুর্নীতির অভিযোগে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে যথাক্রমে ১০ বছর ও ৭ বছরের সাজা ভোগ করছেন। লন্ডনে ৪টি বিলাস বহুল ফ্ল্যাট সংক্রান্ত মামলায় জুলাইয়ের ৬ তারিখ আদালত এ রায় দেন।

৪ সদস্য বিশিষ্ট একটি মেডিক্যাল বোর্ড নওয়াজের স্বাস্থ্য পর্যবেক্ষণ করছে বলে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়। নওয়াজ হৃদরোগ, হাইপারটেনশন ও বহুমূত্র রোগসহ বিভিন্ন রোগে ভুগছেন। ইতোপূর্বে ২০১৬ সালে লন্ডনে তার হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয়।

 মেডিক্যাল বোর্ডের রিপোর্টে জানা যায়, প্রচন্ড গরম ও অতিরিক্ত ঘামের কারণে সৃষ্ট পানিশূন্যতার কারণে অসুস্থ হয়ে পড়েছেন নওয়াজ শরীফ। এছাড়াও অপর্যাপ্ত ঘুম ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা না থাকায় অবস্থার আরো অবনতি হচ্ছে।

রিপোর্টে আরো বলা হয়, নওয়াজের রক্তে অতিরিক্ত মাত্রার ইউরিয়া ধরা পড়েছে যার ফলে কিডনির সমস্যা দেখা দিতে পারে। 

মুসলিমলীগই জয়লাভ করবে :

 সকল প্রকার অন্যয় ও অবিচার সত্ত্বেও ‘পাকিস্তান মুসলিমলীগ-নওয়াজ’ (পিএমএল-এন)’ই জয়লাভ করবে বলে জানিয়েছেন শেহবাজ শরীফ। তিনি ২৫জুলাই দেশটির জাতীয় নির্বাচন উপলক্ষে একটি র‌্যালিতে দলের প্রেসিডেন্ট হিসেবে এমন একটি মন্তব্য করেন ।

জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, নওয়াজ শরীফ দেশটির সকল অন্ধকার দুর করেছেন বলে শেহবাজ দাবি করেছেন। ‘আমরা পাঞ্জাব ও রাজধানীতে নিশ্চিতভাবেই জয় পাব এবং মুসলিমলীগ ক্ষমতায় আসলে খাইবার-পশতু প্রদেশের ডিআই খান শহর কে লাহরে রুপান্তরিত করব’ বলে বাসতি তালপুরে একটি সমাবেশে শেহবাজ দাবি করেছেন।

 

উল্লেখ্য, ২৫জুলাই পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন এর নেতা নওয়াজ শরীফ কারাগার থেকে একটি অডিও বার্তার মাধ্যমে জনগণকে মুসলিমলীগকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন বলে তার মেয়ে মরিয়ম নওয়াজের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মাধ্যমে জানানো হয়েছে। মানি-লন্ডারিং এর মামলায় নওয়াজ ও তার মেয়ে যথাক্রমে ১০ ও ৭ বছরের সাজা নিয়ে দেশটির আদিয়ালা জেলে কারাবাস করছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ