ঢাকা, বুধবার 25 July 2018,১০ শ্রাবণ ১৪২৫, ১১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সাদুল্যাপুরে ডলার বিক্রির নামে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র

সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার দড়িতাজপুর গ্রামে ডলার বিক্রির নামে প্রতারণা করার দায়ে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ।
শুক্রবার রাতে ডিবি পুলিশ তাদের আটক করে সাদুল্যাপুর থানায় সোপর্দ করেছে। দুই প্রতারক হচ্ছে দড়িতাজপুর গ্রামের রিপন ব্যাপারী ও পার্শবর্তি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি গ্রামের জাহিদুল ইসলাম।
থানা সুত্র জানায় এক বছর আগে ঢাকার আশুলিয়ার ত্রিশাইল এলাকার জাহিদুর রহমান জীবনের সঙ্গে পরিচয় হয় জাহিদুল ইসলামের। এই পরিচয়ের সুত্রধরে বুধবার সকালে ডলার কেনার জন্য সাদুল্যাপুর উপজেলার দড়ি তাজপুর গ্রামে আসে জাহিদুর রহমান জীবন ও তার সহযোগী শাহিন আলম। এখানে এসেই প্রতারকদের খপ্পরে পড়ে ডলার কিনতে আসা জাহিদুর রহমান জীবন ও তার সহযোগী শাহিন আলম।
প্রতারক চক্র তাদের জিম্মি করে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন। পরে প্রতারক চক্র জাহিদুর রহমান জীবন ও তার সহযোগী শাহিন আলমের কাছে থাকা ৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে তাদেরকে গাইবান্ধা বাসষ্টান্ডে রেখে আসেন।
পরে প্রতারণার স্বীকার জাহিদুর রহমান জীবন ও তার সহযোগী শাহিন আলম পুলিশের আশ্রয় নেয়। শুক্রবার রাতে গাইবান্ধা ডিবি পুলিশ অভিযান চালিয়ে প্রতারক দড়িতাজপুর গ্রামের মৃত্যু মোজাম্মেল হকের ছেলে রিপন ব্যাপারী (৩৫) ও ছাপরহাটি গ্রামের মৃত্যু আবদুর রশিদের ছেলে জাহিদুল ইসলামকে (৩২) আটক করেছে।
সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন বলেন, এবিষয়ে প্রতারণার স্বীকার জাহিদুর রহমান জীবন বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১২ জনসহ ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে।
এই মামলার অন্যদের গ্রেফতার ও খোয়া যাওয়া টাকা উদ্ধারের জন্য পুলিশ বিভিন্ন ভাবে প্রচেষ্টা চালাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ