ঢাকা, বুধবার 25 July 2018,১০ শ্রাবণ ১৪২৫, ১১ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

মতবিনিময় সভা
কুড়িগ্রাম : আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন এনডিসি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি রংপুর বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত আনসার ও ভিডিপি’র জেলা ও উপজেলা কর্মকর্তা এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের শাখা ব্যবস্থাপকগণের সঙ্গে মত বিনিময় করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, “বিশ্বের সর্ববৃহৎ শৃংখলা বাহিনী হলো বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। পৃথিবীতে আর কোন বাহিনীতে ৬১ লাখ সদস্য-সদস্যা নাই। সুতরাং এই বাহিনীর সদস্য-সদস্যাদের সঠিকভাবে কাজে লাগাতে পারলে দেশের আইন-শৃংখলার ব্যাপক উন্নয়ন করাসহ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশে সার্বিক উন্নয়ন করা সম্ভব”।
এ সময় উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি’র রংপুর রেঞ্জ পরিচালক কাজী সাখাওয়াত হোসেন, নীলফামারীর জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক সাবেক জেলা কমান্ড্যান্ট মোঃ আমিনুল হক, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আব্দুল রহিম, রংপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুস সামাদ, নীলফামারীর জেলা কমান্ড্যান্ট মোঃ আসাদুজ্জামান গণী, দিনাজপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুল মজিদ প্রমুখ।
মতবিনিময় সভা
সাপাহার (নওগাঁ) : সম্প্রতি নওগাঁর সাপাহারে গ্রাম আদালত সক্রিয় করণে কমিউনিটি মত বিনিময় সভা মঙ্গলবার বেলা ১২ ঘটিকার সময় উপজেলার তিলনা ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ইউরোপীয় ইউনিয়ন এবং ইউ এন ডিপির আর্থিক ও কারিগরী সহায়তায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয় করণের (২য় পর্যায়ে) প্রকল্প বাস্তবায়ন ও সহযোগী সংস্থা ইকো সোস্যাল ডেভলপমেন্ট (ইউএসডিও)’র উদ্যোগে অনুষ্ঠিত উক্ত গ্রাম আদালত সক্রিয়করণ সভায় সভাপতিত্ব করেন তিলনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোসলেম উদ্দীন। অন্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন গ্রাম আদালত উপজেলা সমন্বয়কারী আলমগীর হোসেন, ইউনিয়ন সমন্বয়কারী শাহনাজ পারভীন প্রমুখ।
দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা
গাইবান্ধা : জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক বিশেষ সভা গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। সভায় সচিব বন্যা সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের আগাম প্রস্তুতির বিষয়ে জানতে চান। এ সময় স্বাস্থ্য, কৃষি, প্রাণী সম্পদ, মৎস্য, পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপদ বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা দপ্তর, জেলা শিক্ষা দপ্তর এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বন্যার আগাম প্রস্তুতি সংক্রান্ত তথ্যাদি তুলে ধরা হয়।
আলোচনা সভা
সরিষাবাড়ী (জামালপুর) : জামালপুরে সরিষাবাড়ীতে সম্প্রতি জঙ্গীবাদ মাদক সন্ত্রাস বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে এক আলোচনা সভা সরকারী বঙ্গবন্ধু কলেজে অনুষ্ঠিত হয়। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ আলহাজ রেজাউল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারী বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন ভুইয়া, সরিষাবাড়ী থানার ওসি তদন্ত মোহাম্মদ মোহাব্বত কবীর, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনির উদ্দিন, জেলা আওয়ামী লীগের উপদপ্তর বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম মানিক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ