ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ স্বাধীনতাকামী নিহত

২৫ জুলাই, ইন্টারনেট: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগে গতকাল বুধবার সকালে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই স্বাধীনতাকামী নিহত হয়েছে। সংঘর্ষের পর আদিল ভাট ও বেনইয়ামিন নামে ওই দুই স্বাধীনতাকামীর লাশ উদ্ধার হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় আরো গেরিলা লুকিয়ে থাকতে পারে- এই আশঙ্কায় নিরাপত্তা বাহিনীর চিরুনি তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ সূত্রে প্রকাশ, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাষ্ট্রীয় রাইফেলস, স্পেশাল অপারেশন গ্রুপ ও সিআরপিএফ বাহিনী বুধবার ভোরে অনন্তনাগের মেহমান মহল্লা ঘিরে ফেলে অভিযান চালায়। এসময় গেরিলারা নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

ওই ঘটনাকে কেন্দ্র করে আজ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে দক্ষিণ কাশ্মিরে শ্রীনগর ও বানিহালের মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। রেলওয়ের এক কর্মকর্তা বলেন, নিরাপত্তাজনিত কারণে রেল চলাচল স্থগিত করা হয়েছে। মধ্য ও উত্তর কাশ্মিরে অবশ্য ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

অন্যদিকে, দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ ও কুলগামের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিসেবা স্থগিত করা হয়েছে।

এদিকে, আজ উত্তর কাশ্মিরের কুপওয়াড়া জেলার কেরন সেক্টরে নিরপত্তা বাহিনী ও গেরিলাদের মধ্যে সংঘর্ষ হয়। আজ নিয়ন্ত্রণরেখার কাছে গেরিলাদের উপস্থিতি লক্ষ্য করে নিরাপত্তা বাহিনী তাদেরকে চ্যালেঞ্জ জানালে গেরিলারা এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনীও এসময় পাল্টা গুলিবর্ষণ করে গেরিলাদের জবাব দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ