ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আফগান ওয়ানডে দলে ওয়াফাদার-শিরজাদ

স্পোর্টস ডেস্ক : আগামী মাসে আয়ারল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। দুই দলেই সর্বশেষ সিরিজ থেকে বেশ কিছু পরিবর্তন এসেছে। বুধবার ঘোষিত ১৬ সদস্যের ওয়ানডে দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদি। এই ফরম্যাটে তিনি সর্বশেষ খেলেছেন প্রায় এক বছর আগে। আফতাব আলম দলে এসেছেন তিন বছর পর। ফাস্ট বোলার ওয়াফাদার ও সৈয়দ শিরজাদ প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন। ১৪ সদস্যের টি-টোয়েন্টি দলে ফিরেছেন হজরতউল্লাহ জাজাই। বাঁহাতি এই ব্যাটসম্যান একমাত্র টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ সালে। মিডিয়াম ফাস্ট বোলার মিরওয়াইস আশরাফ ও বাঁহাতি বোলার ফরিদ আহমদও দলে ফিরেছেন। দুই ফরম্যাটেই আফগানিস্তানের স্পিন আক্রমণকে নেতৃত্ব দেবেন লেগ স্পিনার রশিদ খান ও অফ স্পিনার মুজিব উর রহমান। আর দুই ফরম্যাটেই দলকে নেতৃত্ব দেবেন আসগর স্টানিকজাই। আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু  ২০ আগস্ট। এরপর দুই দল তিনটি ওয়ানডে খেলবে। 

ওয়ানডে দল: আসগর স্টানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, উসমান গনি, হজরতউল্লাহ জাজাই, শফিকউল্লাহ শাফাক, সামিউল্লাহ শেনওয়ারি, মিরওয়াইস আশরাফ, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ফরিদ আহমেদ।

টি-টোয়েন্টি দল: আসগর স্টানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, এহসানউল্লাহ, রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, সৈয়দ শিরজাদ, দৌলত জাদরান, ওয়াফাদার।

অনলাইন আপডেট

আর্কাইভ