ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

হামিদুর রহমান আযাদকে কারাগারে প্রেরণ করায় জামায়াতের উদ্বেগ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করায় গভীর উদ্বেগ প্রকাশ করে জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গতকাল বুধবার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “২০১৩ সালের ৪ ফেব্রুয়ারী বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে শাপলা চত্বরে আয়োজিত এক সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি জনাব হামিদুর রহমান আযাদের বক্তব্যকে কেন্দ্র করে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ উত্থাপিত হয়। আন্তর্জাতিক অপরাধ আদালত-২ তাকে সশরীরে ট্রাইব্যুনালে হাজির হয়ে তাকে বক্তব্য দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতির কারণে তিনি ব্যক্তিগতভাবে হাজির হয়ে আদালতে তার বক্তব্য উপস্থাপন করতে পারেননি। পরবর্তীতে তার অনুপস্থিতিতে মাননীয় আদালত তাকে ৩ হাজার টাকা জরিমানাসহ তিন মাসের কারাদ-ে দ-িত করেন।
তিনি বলেন, আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা এবং সম্মান প্রদর্শন করে জনাব হামিদুর রহমান আযাদ গতকাল ২৫ জুলাই ট্রাইব্যুনালে উপস্থিত হন ও আত্ম-সমর্পণ করেন। তিনি মহামান্য সুপ্রিম কোর্টে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপীলের উদ্দেশ্য জামিন আবেদন করেন। মাননীয় আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।
তিনি আরো বলেন, জনগণ আশা করেছিল হামিদুর রহমান আযাদ জামিন পাবেন। যেহেতু তিনি স্বতঃস্ফূর্তভাবে আদালতে আত্ম-সমর্পণ করেছেন, তাই তার জামিন পাওয়াটাই ছিল স্বাভাবিক। কিন্তু জামিন না পাওয়ায় আমরা বিস্মিত ও উদ্বিগ্ন। আমরা আশা করি জনাব হামিদুর রহমান আযাদ দ্রুত মুক্তি লাভ করবেন ও জনগণের মাঝে ফিরে আসবেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ