ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

মাহমুদুর রহমানের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ অব্যাহত

সংগ্রাম ডেস্ক : কুষ্টিয়ার আদালতে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন। এর মধ্যে রয়েছে, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রুয়েট শিক্ষক সমিতি ও চট্টগ্রাম আইনজীবী ঐক্য পরিষদ।
রাজশাহী অফিস : দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের ওপর সরকার দলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগ সন্ত্রাসীদের পৈশাচিক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) নেতৃবৃন্দ। একইসঙ্গে তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। গতকাল দেয়া এক যুক্ত বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমান, সহসভাপতি আব্দুস সবুর, সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, যুগ্ম সম্পাদক সাদিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মঈন উদ্দীন, নির্বাহী সদস্য তৌফিক ইমাম পান্না ও মাইনুল ইসলাম এই দাবি জানান। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাহমুদুর রহমানের ওপর হামলার অর্থ হলো গণমাধ্যমের ওপর হামলা। তার ওপর এই হামলা প্রমাণ করে দেশে সাংবাদিকরা ও গণমাধ্যম এখনো স্বাধীনভাবে কাজ করতে পারছে না।
রুয়েট শিক্ষক সমিতির প্রতিবাদ : দৈনিক আমার  দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, এ্যাব সভাপতি ও বাংলাদেশ সম্মিলিত  পেশাজীবী পরিষদের আহ্বায়ক প্রকৌশলী মাহমুদুর রহমানের উপর সম্প্রতি কুষ্টিয়ার আদালত চত্বরে বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র  ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রকৌশলী প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক। এক বিবৃতিতে তিনি বলেন, দেশের একটি আদালত চত্বরে প্রকাশ্য দিবালোকে এ ধরনের হামলা দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি প্রকাশ করে। এটি স্বাধীন মত প্রকাশের অধিকার কেড়ে নেয়ার একটি অপচেষ্টা যা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। তিনি একইসাথে সেখানে অবস্থানরত পুলিশের নিষ্ক্রিয়তার খবরে উদ্বেগ প্রকাশ করেন এবং অনতিবিলম্বে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে জোর দাবি জানান।
প্রতিবাদে চট্টগ্রামে আইনজীবী ঐক্য পরিষদের মানববন্ধন
চট্টগ্রাম ব্যুরো-: কুষ্টিয়ার আদালত চত্বরে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মাহমুদুর রহমানের উপর কতিপয় সন্ত্রাসী দুষ্কৃতিকারী কর্তৃক হামলা, গাড়ি ভাংচুর, রক্তাক্ত গুরুত্ব জখম হত্যা চেষ্টার প্রতিবাদে গতকাল বুধবার দুপুর ১২ টায় চট্টগ্রাম আদালত ভবন চত্বরে আইনজীবী ঐক্য পরিষদ চট্টগ্রামের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য, আইনজীবী ঐক্য পরিষদের আহ্বায়ক, জাতীয়তাবাদী আইজীবী ফোরামের সভাপতি এড. মুহাম্মদ দেয়োয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও আইনজীবী ঐক্য পরিষদের সমন্বয়কারী, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. শাহাদাৎ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য প্রদান করেন আইনজীবী ঐক্য পরিষদের সমন্বকারী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. মোঃ জহুরুল আলম, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন এড. মকবুল কাদের চৌধুরী, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, এড. বদরুল আনোয়ার, ইসলামিক ল’ইয়াস কাউন্সিলের সাধারণ সম্পাদক এড. আবদুল মালিক, মহানগর বিএনপির সহ-সভাপতি এড. আবদুস সাত্তার সারোয়ার, এড. আবদুল মালেক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি এড. এস ইউ এম নুরুল ইসলাম, এড. আবদুল খালেক শাহজাহান, মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড. মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, এড. জাহেদ হোসেন, এড. তৌফিক উদ্দিন, এড. শেখ তাপসী তহুরা, এড. আবদুল জাব্বার প্রমুখ।
সভায় বক্তাগণ মাহমুদুর রহমানের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার পূর্বক শাস্তি প্রদান ও মিথ্যা মামলায় কারাবন্ধী ২০ দলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী এবং গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এবং নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য সকল রাজনৈতিক কারাবন্দীর মুক্তির দাবী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ