ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

বগুড়া শেরপুরের শত বছরের পুরাতন বটবৃক্ষটি এখন মানুষের মৃত্যুশঙ্কা

বগুড়া শেরপুরের খানপুর ইউনিয়নের শত বছরের পুরাতন বটবৃক্ষটি এখন মানুষের মৃত্যুর শঙ্কা

শেরপুর (বগুড়া) সংবাদদাতা: বগুড়া শেরপুরের খানপুর ইউনিয়নের কয়্যারখালি হাটের উপরে শত বছরের পুরাতন বটবৃক্ষটি এখন মানুষের মৃত্যুশঙ্কা হয়েছে। গত ১৫/২০ দিন আগে গাছটির গোড়া থেকে ৪৬টি বিষধর সাপের বাচ্চা বের হয়েছিল। তখন থেকে গাছের গোড়ায় অবস্থিত দোকানী ও বাজারের অন্যান্য দোকানীদের মাঝে সাপের আতঙ্ক বিরাজ করছে। এছাড়া দু-একটি সাপের বাচ্চা মাঝে মাঝেই বের হচ্ছে। এ থেকে এলাকাবাসীরা ধারণা করছে গোড়ার নিচে বড় সাপ রয়েছে, যে কোন সময় বের হয়ে মানুষকে দংশন করতে পারে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, গাছটি বেশি পুরাতন হওয়ায় গাছের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়ে নিচের দোকানের উপর ভেঙ্গে পড়ছে। গাছটির বড় আকারের কয়েকটি ডাল মরে গেছে। যা যে কোন সময় দোকান ঘর বা পথচারীদের উপর ভেঙ্গে পড়ে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। এ ব্যাপারে খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু ও এলাকাবাসীরা বলেন, বড় ধরণের দূর্ঘটনা থেকে মুক্তি পাবার জন্য সরকারিভাবে টেন্ডারের মাধ্যমে গাছটি বিক্রির মাধ্যমে কেটে ফেলা উচিত।
এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সিরাজুল ইসলাম বলেন, এলাকাবাসী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান লিখিত আবেদন করলে, জনস্বার্থে গাছটি কেটে ফেলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ