ঢাকা, বৃহস্পতিবার 26 July 2018,১১ শ্রাবণ ১৪২৫, ১২ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

আরও একধাপ এগিয়ে গেল খুলনার শেখ আবু নাসের হাসপাতাল

খুলনা অফিস : আরও একধাপ এগিয়ে গেলো খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল। ইউরোলজী বিভাগ পৃথক করে নতুন বেড স্থাপনের মধ্যদিয়ে সর্বমোট ২৫ বেডে উন্নীত হয়েছে। অর্থপেডিক বিভাগেরও ১৫ বেড বাড়িয়ে আজ-কালকের মধ্যে ২৫ বেডে উন্নীত হতে পারে বলে কর্তৃপক্ষ আশা করছেন।
এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের সাম্প্রতিক এক কর্মশালা থেকে আবু নাসের হাসপাতালকে ইনস্টিটিউট করার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এজন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রস্তাবনা তৈরির কাজ চলছে। যেটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানোর পর সেখান থেকে অনুমোদন হলেই যুক্ত হবে ইনস্টিটিউট।
হাসপাতালের সাথে সংশ্লিষ্ট সূত্র জানায়, আড়াইশ’ বেডের এ হাসপাতালটি মঙ্গলবার পর্যন্ত ১৬৪ বেডে চলছিল। গতকাল ইউরোলজি বিভাগের নতুন ১০টি বেড বৃদ্ধি করে অর্থোপেডিক বিভাগ থেকে পৃথক করে সর্বমোট ২৫ বেডে উন্নীত করা হয়েছে।
এছাড়া প্রতিদিন ২০টি ডায়ালাইসিস মেশিনের মাধ্যমে ৬০জন রোগীর ডায়ালাইসিস করা হচ্ছে। ২/১দিনের মধ্যে আরও আটটি ডায়ালাইসিস মেশিন বসানো হচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন।
হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. বিধান চন্দ্র গোস্বামী বলেন, নতুন করে ইউরোলজী বিভাগের ১০ বেড বৃদ্ধির ফলে মোট ১৭৪ বেডে হাসপাতালটি পরিচালিত হচ্ছে। এর মধ্যে কার্ডিওলজির (হৃদরোগ) ৩০ বেড, নেফ্রোলজির (কিডনি) ২৫ বেড, ইউরোলজির ২৫ বেড, অর্থোপেডিক বিভাগের ১২ বেড, ভাসকুলার সার্জারীর ৬ বেড, বার্ণ এন্ড প্লাষ্টিক সার্জারির ২০ বেড, নিউরোমেডিসিনের ৩৬ বেড, নিউরোসার্জারির ১০ বেড এবং আইসিউ বিভাগে ১০টি বেড রয়েছে।
বাংলাদেশ মাদ্রাসা ছাত্রকল্যাণ পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে হাফেজে কোরআন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শতাধিক হাফেজে কোরআনকে সংবর্ধনা দেয়া হয়। সুনামগঞ্জ মাদ্রাসা ছাত্রকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা আশরাফ উদ্দীনের সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা হাফিজ ইমরান খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা ছাত্রকল্যাণ পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব হাফিজ জাকির হোসাইন। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ