ঢাকা, শুক্রবার 27 July 2018,১২ শ্রাবণ ১৪২৫, ১৩ জিলক্বদ ১৪৩৯ হিজরী
Online Edition

জিসিসি’র নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ

গতকাল বৃহস্পতিবার ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা -পিআইডি

সংগ্রাম ডেস্ক : গাজীপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র এবং কাউন্সিলরগণ প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে শপথ গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা.  মেয়র জাহাঙ্গীর আলমের এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরগণের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন। স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং গাজীপুরের রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

নব নির্বাচিত মেয়র এবং ৭০ জন কমিশনার এদিন শপথ গ্রহণ করেন। হাইকোর্টের নির্দেশে কাউন্সিলরদের ৬টি আসনের নির্বাচন স্থগিত রয়েছে। গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

শপথ গ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন প্রতিনিধিদের নিজ নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করার আহবান জানান।

তিনি বলেন, ‘জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা আমাদের দায়িত্ব। আমরা নিজেদের জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি।’

তিনি বলেন, ‘জনগণ ভোট দিয়েছে। আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। সবাইকে একটা অনুরোধ করবো দেশের মানুষের সেবা করতে হবে।’

গাজীপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত জন প্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার সব এলাকার সমউন্নয়নে বিশ্বাসী। কাজেই দলমত নির্বিশেষে যারাই নির্বাচিত হয়েছেন আপনারা এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন। আমরা পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সুযোগ সৃষ্টি করেছি।

সরকারের বিভিন্ন সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছে এবং জনগণের ঘরে ঘরে এই উন্নয়নের সুফলকে পৌঁছে দিতে হবে।

 শেখ হাসিনা বলেন,দশকে ক্ষুধা মুক্ত করেছি। এখনো দারিদ্র্য মুক্ত করতে পারিনি। এইদশকে আমরা দারিদ্র্য মুক্ত করে গড়ে তুলবো। ইনশাল্লাহ ২০২১ সালে বাংলাদেশকে দারিদ্র্য মুক্ত করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন করবো।

অনলাইন আপডেট

আর্কাইভ